ঢাকা, শনিবার   ২৩ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ১০ ১৪২৫,   ১৭ জমাদিউস সানি ১৪৪০

জাপার প্রার্থী তালিকায় মৃত ব্যক্তির নাম

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ

 প্রকাশিত: ১৯:৩১ ৯ জুলাই ২০১৮   আপডেট: ০৬:৫৫ ১০ জুলাই ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

জাতীয় পার্টির প্রার্থী তালিকায় একজন মৃত ব্যক্তির নাম উল্লেখ করা হয়েছে। যিনি প্রায় তিন বছর আগে মৃত্যুবরণ করেছেন। তার নাম নাসিম ওসমান। সম্প্রতি দেশের বেশ কয়েকটি জাতীয় দৈনিকে প্রকাশিত জাতীয় পার্টির সম্ভাব্য প্রার্থী তালিকা সম্পর্কিত সংবাদে দেখানো হয়েছে, নারায়নগঞ্জ-৫ আসনে আগামী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন জাপা নেতা নাসিম ওসমান।

৮ ও ৯ জুলাই দেশের কয়েকটি জাতীয় দৈনিকে “মহাজোট হলে জাপা লড়বে ৭০ আসনে” “আওয়ামী লীগের কাছে যে ৭০ আসন চান এরশাদ” এমন শিরোনামে বিশেষ প্রতিবেদন প্রকাশ করা হয়। এ সম্পর্কে সংসদে বিরোধী দল জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের বনানীর কার্যালয় থেকে ডেপুটি প্রেস সেক্রেটারি দেলোয়ার জালালী প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে প্রতিবাদ জানানো হয়েছে। তাতে বলা হয়, সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন, মনগড়া এবং উদ্দেশ্য প্রনোদিত সংবাদের মাধ্যমে বিভ্রান্তিকর তথ্য ছাড়ানো হচ্ছে। যেখানে সরকার ও বিরোধী দলের মধ্যে এক ধরনের দ্বন্ধ সৃষ্টির পায়তারা। যার সঙ্গে বাস্তবতার কোনো মিল নেই।

ঐসব প্রতিবেদনে বলা হয়েছে, জাতীয় পার্টির পক্ষ থেকে ৭০ জন এমপি চাওয়া হয়েছে। ১০ থেকে ১২ জন মন্ত্রী করার দাবি জানিয়ে দলীয় প্রস্তাবণা আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানানো হয়েছে। যা একেবারেই মিথ্যা ও বিভ্রান্তিকর। প্রকৃত সত্যের সঙ্গে প্রতিবেদনের কোনো সত্যতা নেই। জাতীয় পার্টি ও মহাজোটের আসন বন্টন নিয়ে যে গল্প লেখা হয়েছে, তা পার্টির নেতাকর্মী, মহাজোট ও সাধারন মানুষের মাঝে বিভ্রান্তি সৃষ্টি করেছে।

এছাড়া নারায়নগঞ্জ-৫ আসনে সম্ভাব্য প্রার্থী হিসেবে নাসিম ওসমানের নাম দেয়া হয়েছে। যিনি কয়েক বছর আগেই মারা গেছেন। প্রতিবেদনে এমন ভূয়া তথ্য প্রকাশ করা, একটি পাঠকপ্রিয় গণমাধ্যমের কাছে একেবারেই অপ্রত্যাশিত বলে জানিয়েছে জাতীয় পার্টির চেয়ারম্যান অফিস।

তাই দলীয় নেতাকর্মী, মহাজোট এবং সাধারন ভোটারের মাঝে বিভ্রান্তি দূর করতে জাতীয় পার্টি মিথ্যা, বানোয়াট ও বিভ্রান্তকর এসব তথ্যের প্রতিবাদ করছে বলে জানানো হয় সংবাদ বিজ্ঞপ্তিতের মাধ্যমে।

ডেইলি বাংলাদেশ/এলকে