জাপায় এক নেতার দুই পদ নয়: রাঙ্গা

ঢাকা, শনিবার   ০৪ এপ্রিল ২০২০,   চৈত্র ২১ ১৪২৬,   ১০ শা'বান ১৪৪১

Akash

জাপায় এক নেতার দুই পদ নয়: রাঙ্গা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৪৫ ১২ মার্চ ২০২০   আপডেট: ২১:৪৯ ১২ মার্চ ২০২০

বনানীতে পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে প্রেসিডিয়াম সদস্য, কো-চেয়ারম্যান ও এমপিদের যৌথ সভায় বক্তব্য দেন জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা

বনানীতে পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে প্রেসিডিয়াম সদস্য, কো-চেয়ারম্যান ও এমপিদের যৌথ সভায় বক্তব্য দেন জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা

জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা বলেছেন, জাতীয় পার্টিতে এক নেতা দুই পদে থাকতে পারবে না। তবে, প্রয়োজনে পার্টির চেয়ারম্যান কাউকে অতিরিক্ত পদে দায়িত্ব দিতে পারবেন। 

তিনি বলেন, ২০ মার্চ হুসেইন মুহম্মদ এরশাদের জন্মদিন উপলক্ষ্যে সারাদেশের সব কমিটির উদ্যোগে দোয়া মাহফিল, দুঃস্থদের মাঝে খাবার বিতরণ এবং আলোচনা সভার আয়োজন করা হবে। এছাড়া বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে সুবিধামতো সময়ে আলোচনা ও দোয়ার অনুষ্ঠান আয়োজন করবে জাতীয় পার্টি। করোনাভাইরাসের সংক্রমণের কারণে এখনই এ ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেয়া যাচ্ছে না।

বৃহস্পতিবার রাজধানীর বনানীতে পার্টির চেয়ারম্যানের  কার্যালয়ে পার্টির প্রেসিডিয়াম সদস্য, কো-চেয়ারম্যান ও এমপিদের যৌথ সভা শেষে পার্টি মহাসচিব গণমাধ্যমকে এসব কথা বলেন।

এসময় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা সরকারের কাছে দাবি জানান, করোনাভাইরাসে সংক্রমিতদের যেন সরকারিভাবে যথাযথ চিকিৎসার ব্যবস্থা করা হয়। এ জন্য জাতীয় পার্টি চেয়ারম্যান দলের চিকিৎসক ও এবং নেতা-কর্মীদের সঙ্গে একটি বৈঠক করেছেন। জাতীয় পার্টির পক্ষ থেকে সরকারকে প্রয়োজনীয় সহায়তা দেয়ার প্রস্তুতি আছে বলেও জানান রাঙ্গা।

তিনি বলেন, ৫টি উপনির্বাচনে জাতীয় পার্টি অংশ নিচ্ছে। নির্বাচন পরিচালনার জন্য ৫টি কমিটি করে দেয়া হয়েছে। তারা নির্বাচন পরিচালনার পাশাপাশি সরকার ও নির্বাচন কমিশনের সঙ্গে যোগাযোগ করবে।

রাঙ্গা বলেন, জাতীয় পার্টি সব নির্বাচনেই অংশ নেবে। অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচনের আশা করে তিনি বলেন, আগামীতে তিনশ’ আসনেই নির্বাচনের প্রস্তুতি নেবে জাতীয় পার্টি। এজন্য স্থানীয় পর্যায়ে সংগঠনকে আরো শক্তিশালী করা হচ্ছে।

মেয়াদোত্তীর্ণ ইউনিট কমিটি বাদ দিয়ে নতুন করে সম্মেলনের মাধ্যমে আরো শক্তিশালী করা হবে জাতীয় পার্টি। কেন্দ্রীয় কমিটি থেকে যারা বাদ পড়েছেন, তাদের পার্টিতে অন্তর্ভুক্ত করতেই দুইয়ের অধিক কোনো কমিটিতে থাকতে পারবেন না কেউই।

ডেইলি বাংলাদেশ/এস.আর/এমআরকে