জান দেব তবু জমি দেব না

ঢাকা, মঙ্গলবার   ২৫ জুন ২০১৯,   আষাঢ় ১২ ১৪২৬,   ২১ শাওয়াল ১৪৪০

জান দেব তবু জমি দেব না

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৪১ ২৪ মে ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

জান দেব তবু জমি দেব না। এ হুঁশিয়ারি দিয়েছেন নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে জমি অধিগ্রহণ ও বসত বাড়ি উচ্ছেদ করে রেল স্টেশন নির্মাণ প্রক্রিয়ার প্রতিবাদকারী গ্রামবাসীরা।

শুক্রবার জুমার নামাজের পর সিদ্ধিরগঞ্জের সৈয়দপাড়া ক্যানেলপাড় এলাকায় প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল পালন করেছেন সৈয়দপাড়া, শান্তিনগর, তাঁতখানাসহ কয়েক গ্রামের বাসিন্দা। 

সৈয়দপাড়া পঞ্চায়েত কমিটির সাধারণ সম্পাদক নুরুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- নাসির মাস্টার, খাইরুল ইসলাম, কবীর হোসেন, মাহবুবুর রহমান, মিয়া মো. আব্দুল্লাহ মুজিবসহ পঞ্চায়েত কমিটির লোকজন। 

প্রতিবাদ সভা শেষে তারা বিক্ষোভ মিছিল নিয়ে বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করেন।

বক্তারা স্থানীয় এমপি, মেয়র ও জনপ্রতিনিধিদের হস্তক্ষেপ কামনা করে বলেন, আবাসিক এলাকায় কোনো রেল স্টেশন করতে দেয়া হবে না। প্রয়োজনে জান দিব, রক্ত দিব তবু আমরা আমাদের জমি দিব না। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের জন্য কাজ করছে, কিন্তু তাই বলে বসত ভিটা উচ্ছেদ করে কোনো উন্নয়ন করতে বলেনি। এটা একটা চক্রান্ত। 

আমরা সরকারের প্রতি আহবান করছি, রক্ত দিব, কিন্তু বসত ভিটার মাটি দেবনা। কেউ যদি জমি অধিগ্রহন করতে আসে তাদের প্রতিহত করতে হবে। 

নতুন মেট্রো রেল প্রকল্পে ফতুল্লার পাগলা হয়ে সিদ্ধিরগঞ্জের সৈয়দপাড়া, শান্তিনগর, তাঁতখানাসহ পাশ দিয়ে বন্দরের মদনপুর যাওয়ার কথা রয়েছে। এ কারণে সেখানকার জমি অধিগ্রহন প্রক্রিয়া চলছে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ