জানেন কি, পেডিকিওর করা কতোটা জরুরি?

ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭,   ০৪ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

জানেন কি, পেডিকিওর করা কতোটা জরুরি?

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৪৭ ১০ জুন ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রূপচর্চা কম বেশি সবাই করে থাকে। ত্বকের যত্নের পাশাপাশি হাত-পায়ের যত্নও ঠিক ততোটাই জরুরি। পরিস্কার সুন্দর পা দেখলে নিজের মনই আনন্দে ভরে ওঠে। জানেন কি, ভালো করে পা পরিস্কার করলে ঘুম ভালো হয়। তাই মাসে অন্তত একবার পেডিকিওর করা খুব প্রয়োজন। আর তা ঘরে বা পার্লারে যেকোনো জায়গায় করতে পারেন। চলুন জেনে নেয়া যাক পেডিকিওর করার উপকারিতাগুলো-  

ইনফেকশনের ভয় থাকে না
নিয়মিত পেডিকিওর করার ফলে পায়ে কোনো প্রকার ইনফেকশন হওয়ার ভয় থাকে না। যে কোনো রকম ব্যাকটেরিয়ার সংক্রমণ থেকে দূরে থাকা যায়।এবং নখকুনি হয় না।

মৃত কোশ থেকে মুক্তি মেলে
এর ফলে পায়ের মৃত কোশগুলো থেকে সহজেই মুক্তি পাওয়া যায়। পায়ের ত্বক ভালো ও স্মুথ থাকে। আর পা দেখতে বেশ আকর্ষনীয় লাগে। যে কোনো রকম জুতা পরলেই সুন্দর লাগে। আর পায়ে কোনো ব্যাথা হয় না।

গোড়ালি ভালো থাকে
অনেকেরই পায়ের গোড়ালি ফেটে যায়। ফাটা গোড়ালি নিয়ে লোকলজ্জায় পড়তে হয়। পেডিকিওর করার ফলে পায়ের গোড়ালি ভালো থাকে ও তার গড়ন সুন্দর হয়। তাই লোকলজ্জার থেকে রেহাই পাওয়া যায়।

স্ট্রেস ফ্রি থাকা যায়
প্রতিদিন বাড়ি ফিরে কুসুম গরম পানিতে কিছুক্ষণ পা চুবিয়ে রাখলে পা ভালো থাকে। পরিস্কার তো হয়ই। সেইসঙ্গে ঘুমও খুব আরামদায়ক হয়।

রক্তসঞ্চালন ভালো হয়
সারাদিনে আমাদের প্রচুর কাজ পায়ের উপর দিয়ে হয়। তাই যেমন ভালো জুতা পরা জরুরি, তেমনি পায়ের দিকে সবচেয়ে বেশি নজর দেয়া উচিত। তাছাড়া পেডিকিওর করলে রক্ত সঞ্চালন প্রক্রিয়া খুব ভালো থাকে।

ডেইলি বাংলাদেশ/এএ