Alexa জানা গেছে সেই রিকশা চালকের আসল পরিচয়, সেনা কর্মকর্তা নয় তার ছেলে

ঢাকা, রোববার   ২০ অক্টোবর ২০১৯,   কার্তিক ৪ ১৪২৬,   ২০ সফর ১৪৪১

Akash

জানা গেছে সেই রিকশা চালকের আসল পরিচয়, সেনা কর্মকর্তা নয় তার ছেলে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:২৮ ২ অক্টোবর ২০১৯  

মহর আলী ও তার ছেলে মো. আলতাফ হোসেন

মহর আলী ও তার ছেলে মো. আলতাফ হোসেন

গত ২৩ সেপ্টেম্বর ২০১৯ তারিখে ‘বার্তা বাজার’ (bartabazar.com) নামের একটি অনলাইন পত্রিকায় ‘ছেলে সেনা অফিসার, পেটের দায়ে রিকশা চালান বাবা!’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়, যা ফেসবুকের মাধ্যমে দ্রুত বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। প্রকাশিত ওই খবরের বিপরীতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক অনুসন্ধানে নিম্নলিখিত তথ্য বেরিয়ে আসে।

জানা যায়, উক্ত রিকশা চালকের নাম মো. মহর আলী (৭৫)। বর্তমানে তিনি সাভারের বাইপাল এলাকার আমিন মাতব্বরের বাসা, আড়িয়ার মোর আশুলিয়া, সাভার এই ঠিকানায় তার দ্বিতীয় স্ত্রীর এক ছেলে সজিব (১০) ও মেয়ে ময়না (১৫) কে নিয়ে বসবাস করছেন। তার স্থায়ী ঠিকানা পিতাঃ মছর শেখ, গ্রাম ও পোস্টঃ লঙ্গরপাড়া, থানাঃ শ্রীবর্দি, জেলাঃ শেরপুর।

বাইপাল এলাকায় খোঁজ নিয়ে দেখা যায় যে, মহর আলী বিগত ৯ বছর ধরে পায়ে চালিত রিকশা চালাচ্ছেন। তার তিনজন স্ত্রী আছে এবং সবাই জীবিত।

পত্রিকায় প্রকাশিত খবরের বিষয়ে তথ্যানুসন্ধানে মহর আলীর নিকট হতে প্রাপ্ত তথ্যানুযায়ী তার বড় ছেলের নাম  আলতাফ হোসেন (৪৫)। তিনি কোনো সেনা কর্মকর্তা নন এবং গত ২৬ বছর ধরে টাঙ্গাইলের সখিপুর এলাকার পাহাড় কাঞ্চনপুরের এমইএস, বিমানবাহিনী শাখাতে অসামরিক কর্মচারী হিসেবে কর্তরত আছেন। ওই এমইএস কর্মচারীর নং - ৮০০৯৯৩ এবং তার পদবী ও নাম  ইউডিএ মো. আলতাফ হোসেন। 

প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে সংস্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়ে আলতাফ আলীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান যে, তার বাবা দ্বিতীয়বার বিয়ে করার পর থেকে তিনি তার অসুস্থ মাকে (মহর আলীর প্রথম স্ত্রী) দেখাশোনা করছেন। তবে তিনি তার মাকে ছেড়ে পিতার নতুন বিয়ে করা নিয়ে তার উপরে অসন্তুষ্ট ছিলেন।

আরও জানা যায়, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ মহর আলী ও তার ছেলে দুজনকেই ডেকে এনে তাদের মধ্যে মধ্যস্থতা করে দিয়েছে এবং আলতাফ হোসেন প্রতিশ্রুতি দিয়েছেন যে, এখন থেকে তিনি তার বাবার দেখাশুনা করবেন।

ডেইলি বাংলাদেশ/এসআর