Alexa জাদেজা ‘ব্রিলিয়ান্ট’: মাঞ্জরেকার

ঢাকা, সোমবার   ২২ জুলাই ২০১৯,   শ্রাবণ ৭ ১৪২৬,   ১৮ জ্বিলকদ ১৪৪০

জাদেজা ‘ব্রিলিয়ান্ট’: মাঞ্জরেকার

স্পোর্টস ডেস্ক   ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:০৮ ১২ জুলাই ২০১৯   আপডেট: ১৫:১৭ ১২ জুলাই ২০১৯

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

বিশ্বকাপে রবীন্দ্র জাদেজা ও সঞ্জয় মাঞ্জরেকারের মধ্যে ঠান্ডা টুইট যুদ্ধ চলছিল। পরে তাতে যোগ দেন সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন। টুইটারে ইংলিশম্যানকে ব্লক করে দেন ভারতীয় সাবেক ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার। তবে এবার জাদেজাকে 'ব্রিলিয়ান্ট' বললেন মাঞ্জরেকার।

জাদেজাকে দলে নেয়া নিয়েই যত বিতর্ক। বুধবার জাদেজা বুঝিয়ে দিয়েছেন, কেন তাকে ভারতীয় দলে রাখা হয়েছে। নিউজিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে ব্যাট, বল ও ফিল্ডিং- ক্রিকেটের তিন বিভাগেই দারুণ নৈপুণ্য প্রদর্শন করেন তিনি। একা হাতে ভারতকে প্রায় জিতিয়ে দিচ্ছিলেন স্যার। যদিও শেষ রক্ষা করতে পারেননি।

বিপর্যয়ের মুখে কিউই বোলারদের পাল্টা মেরে অর্ধশতরানে পৌঁছান জাদেজা। এর পরই কমেন্ট্রি বক্সের দিকে লক্ষ্য করে সেই চিরচেনা ভঙ্গিতে উদযাপন করেন তিনি। মানে তরবারি চালানোর ভঙ্গিতে ব্যাট চালাতে থাকেন রবি।

সেই দৃশ্য দেখে আইসিসির এক সাক্ষাৎকারে মাঞ্জরেকার বলেন, ক্ষমা করুন; আমি ওখানে ছিলাম না। জাদেজা আমাকেই খুঁজছিল। কিন্তু আমি ছিলাম না সেখানে।

অবশ্য ভারতীয় অলরাউন্ডারের প্রশংসাও করতে ভুল করেননি তিনি। এতদিন যাকে সাধারণ মানের খেলোয়াড় বলছিলেন, তাকেই এদিন 'ব্রিলিয়ান্ট' বলেন। স্বীকার করেন, তাকে ভুল প্রমাণ করেছেন জাদেজা।

সঞ্জয় বলেন, ভারত বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে। জাদেজার লড়াই কাজে আসেনি। ফাইনালে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার বিজয়ী দলের অপেক্ষায় নিউজিল্যান্ড।

ডেইলি বাংলাদেশ/আরএস