জাতীয় দলের আরো ৭ ফুটবলার করোনায় আক্রান্ত

ঢাকা, সোমবার   ২৮ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ১৩ ১৪২৭,   ১০ সফর ১৪৪২

জাতীয় দলের আরো ৭ ফুটবলার করোনায় আক্রান্ত

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:২৯ ৬ আগস্ট ২০২০   আপডেট: ২৩:৩১ ৬ আগস্ট ২০২০

জাতীয় দলের আরো ৭ ফুটবলার করোনায় আক্রান্ত

জাতীয় দলের আরো ৭ ফুটবলার করোনায় আক্রান্ত

বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইকে সামনে রেখে জাতীয় দলের ক্যাম্প শুরু করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন(বাফুফে)। তবে বাঁধ সাধলো মহামারি করোনা। আজ ছিল ফুটবল দলের ক্যাম্পে যোগদানের দ্বিতীয় দিন। এ দিনে ১২ জনের মধ্যে কোভিড-১৯ পজিটিভ হয়েছেন ৭ ফুটবলার। গতকাল বুধবার ক্যাম্পে যোগ দেয়ার প্রথম দিনে ১২ ফুটবলারের ৪ জন করোনা পজিটিভ হয়েছিলেন। এ নিয়ে দুইদিনে ১১ ফুটবলারের দেহে করোনাভাইরাস শনাক্ত হলো। ক্যাম্পে যোগদানের আগে সবার করোনা টেস্ট বাধ্যতামূলক করা হয়েছিল।

বৃহস্পতিবার বাফুফে এ তথ্য জানায়।  ২৪ জনের জায়গায় দুইদিনে ক্যাম্পে উঠতে পারলেন মাত্র ১৩ জন। দ্বিতীয় দিনে যে সাতজন ফুটবলারের করোনা পজিটিভ হয়েছেন, তারা হলেন- আবাহনীর শহিদুল আলম সোহেল, সোহেল রানা, টুটুল হোসেন বাদশা, বসুন্ধরা কিংসের মোহাম্মদ ইব্রাহিম, সুশান্ত ত্রিপুরা, রবিউল হাসান ও আনিসুর রহমান। এই সাতজনই ব্যক্তিগত উদ্যোগে করা পরীক্ষায় নেগেটিভ ছিলেন।

বুধবার করোনা পজিটিভ হওয়া চার ফুটবলার হলেন- বসুন্ধরা কিংসের বিশ্বনাথ ঘোষ, বাংলাদেশ পুলিশের নাজমুল ইসলাম রাসেল, ম্যাথিউস বাবলু এবং উত্তর বারিধারার সুমন রেজা।

সব মিলিয়ে তিন দফায় মোট ৩১ জন ফুটবলারের গাজীপুরের সারাহ রিসোর্টের ক্যাম্পে ওঠার কথা ছিল। কিন্তু দুই দিনে ১১ জন ফুটবলার করোনা আক্রান্ত হওয়ায় স্বাভাবিকভাবে প্রশ্ন উঠে যায় নতুন কোনো খেলোয়াড় নেয়া হবে কিনা? এ বিষয়ে এখনো কিছু জানা যায়নি। তবে এমন পরিস্থিতিতে খুব কঠোর ভাবে স্বাস্থ্যবিধির ওপর জোর দিতে হবে বলে জানিয়েছেন বাংলাদেশের কোচ জেমি ডে।

৮ অক্টোবর সিলেটে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে আবার বিশ্বকাপ বাছাইপর্ব শুরু করবে বাংলাদেশ। কাল থেকে শুরু হওয়ার ক্যাম্পের প্রথম দুই সপ্তাহ অনুশীলন করানো হবে ছোট ছোট দলে। অর্থাৎ আফগানিস্তান ম্যাচের আগে মূল ধারার অনুশীলন করার সুযোগ থাকবে প্রায় ছয় সপ্তাহ। কিন্তু শুরুটাই হলো খারাপ অবস্থার মধ্যে দিয়ে।

শনিবার বাকি ফুটবলাররা ক্যাম্পে ওঠার জন্য বাফুফে ভবনে আসবেন।

ডেইলি বাংলাদেশ/আরএস