Alexa জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েই ‘বাসর রাত’ নিয়ে ব্যস্ত

ঢাকা, মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১২ ১৪২৬,   ০১ রজব ১৪৪১

Akash

জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েই ‘বাসর রাত’ নিয়ে ব্যস্ত

বিনোদন প্রতিবেদক     ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৫৪ ১৪ ডিসেম্বর ২০১৯   আপডেট: ১৪:০৫ ১৪ ডিসেম্বর ২০১৯

পুরস্কার হাতে সাইফুল ইসলাম মান্নু ও  শবনম শান্তু

পুরস্কার হাতে সাইফুল ইসলাম মান্নু ও শবনম শান্তু

‘পুত্র’ ছবিটি ২০১৮ সালের সেরা চলচ্চিত্রের পাশাপাশি ১১টি শাখায় জিতে নিয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ছবিটির পরিচালক সাইফুল ইসলাম মান্নু। তার সহধমির্নী সাদিয়া শবনম শান্তু শ্রেষ্ঠ পোশাক পরিকল্পনা বিভাগে এ ছবির জন্য জিতেছেন পুরস্কার।

পুরস্কার প্রসঙ্গে সাইফুল ইসলাম মান্নু বলেন, রাষ্ট্রীয় স্বীকৃতি আরো বেশি দায়ীত্বশীল করে তোলে। শুধু নিজের জীবিকার জন্য নয়, বরং রাষ্ট্রের কল্যাণে দায়বদ্ধ হয়ে গেলাম। আমার স্ত্রী সাদিয়া শবনম শান্তুও অ্যাওয়ার্ড পেয়েছে। সব মিলিয়ে ভীষণ খুশি হয়েছি।

পুরস্কার প্রাপ্তির অনুভূতি প্রকাশে শান্তু বলেন, এটা আমার জন্য বিশেষ প্রাপ্তি। কাজের স্বীকৃতি হিসেবে এতদিন দর্শকের প্রশংসা পেলেও এবার রাষ্ট্রীয় সম্মাননায় আরো বেশি ভালো লাগছে।

এই দম্পতি ‘পুত্র’ নির্মাণের পরই চলে যান আমেরিকা। যুক্তরাষ্ট্রে চলে গেলেন কেন? এর জবাবে মান্নু বলেন, শিল্পের বিশ্ব বাজারে হেঁটে নতুন কিছু শেখার ও জানার চেষ্টা করছি। সেখানে একটি ইউনিভার্সিটিতে কমিউনিকেশন ফিল্ম এ্যান্ড মিডিয়া স্টাডিজে পড়াশুনা করছি।

এদিকে নতুন কাজের পরিকল্পনা নিয়ে মান্নু বলেন, তিন বন্ধু মিলে ‘বাসর রাত’ নামে একটি নতুন গল্প তৈরি করছি। আগামী ফেব্রুয়ারিতে এটির শুটিং শুরু করব। বরাবরের মতো এই চলচ্চিত্রেও সেট ও পোশাক পরিকল্পনা করবেন শান্তু।

ডেইলি বাংলাদেশ/জেডআর