জাতীয় ঐক্য প্রচেষ্টা অব্যাহত: সিদ্দিকী

ঢাকা, বৃহস্পতিবার   ২০ জুন ২০১৯,   আষাঢ় ৬ ১৪২৬,   ১৫ শাওয়াল ১৪৪০

জাতীয় ঐক্য প্রচেষ্টা অব্যাহত: সিদ্দিকী

 প্রকাশিত: ১৭:৪৫ ২০ জুলাই ২০১৮   আপডেট: ১৭:৪৫ ২০ জুলাই ২০১৮

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী বলেছেন, প্রভাবমুক্ত জাতীয় নির্বাচনের উপায় নির্ধারণে সব দল শ্রেণি পেশার মানুষের সঙ্গে জাতীয় সংলাপ প্রয়াজন। সে ধারায় জাতীয় ঐক্য প্রচেষ্টা অব্যাহত রয়েছে বলে জানান বঙ্গবীর।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী দেশ বাঁচান, অবিলম্বে জাতীয় সংলাপ আয়োজন করুন। তাতে দেশবাসির অনেক উৎকণ্ঠার অবসান হবে।

তিনি বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সৃষ্টি হলে আমরা নির্বাচনে যাবো।

বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার। লিখিত বক্তব্য পাঠ করেন কাদের সিদ্দিকীর ভাই ও দলের নেতা প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, দলের নেতা আমিনুল ইসলাম তারেক, শফিকুল ইসলাম দেলোয়ার, অ্যাডভোকেট রফিকুল ইসলাম, আজাদ সিদ্দিকী প্রমুখ।

কাদের সিদ্দিকী বলেন, লক্ষ্য প্রাণের বাংলাদেশ আজও কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারেনি। এত আত্মত্যাগের পরও একটি স্বাধীন দেশের বতর্মান দুর্দশার জন্য দায়ী শুধু নেতৃত্বের ব্যর্থতা। দেশে এখন প্রকৃত গণতন্ত্র নেই। নেই রাজনীতি, সুশাসন, স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টিও নেই। সংবাদপত্র ও ইল্ট্রেনিক মিডিয়ার স্বাধীনতা নেই, নেই সাংবাদিকদের নিরাপত্তা। সর্বোপরি নেই কথা বলার অধিকার ও স্বাধীনতা। এমনকি স্বাধীনতার ৪৭ বছর পর সরকারি প্রভাবমুক্ত অবাধ নির্বাচনের আশা এখনো সুদূর পরাহত।

ডেইলি বাংলাদেশ/এমআরকে