Alexa ‘জাতির সমৃদ্ধির জন্য শিক্ষার গুরুত্ব অপরিসীম’

ঢাকা, শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ৮ ১৪২৬,   ২৬ জমাদিউস সানি ১৪৪১

Akash

‘জাতির সমৃদ্ধির জন্য শিক্ষার গুরুত্ব অপরিসীম’

টাঙ্গাইল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:১৪ ১৯ জানুয়ারি ২০২০   আপডেট: ১৭:১৯ ১৯ জানুয়ারি ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক বলেছেন, জীবনে শিক্ষা খুব গুরত্বপূর্ণ বিষয়। শিক্ষার হার বেশি না হলে জাতিগতভাবে পিছিয়ে থাকতে হয়। একটি জাতি সমৃদ্ধশালী হওয়ার জন্য শিক্ষার গুরত্ব অপরিসীম।

রোববার দুপুরের টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার কাদিমধল্যা এলাকার ড. আয়েশা রাজিয়া খোন্দকার স্কুল অ্যান্ড কলেজের দশম বর্ষপূর্তি উৎসব ও সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। এরইমধ্যে ধান ও চালের দাম বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ঢাকার দুই সিটি কর্পোরেশনের নির্বাচন নিয়ে তিনি বলেন, ইভিএমে নির্বাচন হলে ভোট সুষ্ঠু হবে। ভোট দেয়ার মালিক জনগণ। কাকে নির্বাচিত করবেন সে সিদ্ধান্ত তাদের। কিন্তু দেশের উন্নয়নের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের এ ব্যাপারে শঙ্কা রয়েছে। তারা চায় না ইভিএমে ভোট হোক।

প্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতি খোন্দকার শওকত হোসেনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন টাঙ্গাইল-৭ আসনের এমপি একাব্বর হোসেন, টাঙ্গাইলের ডিসি মো. শহীদুল ইসলাম, মির্জাপুরের ইউএনও আব্দুল মালেক, অধ্যক্ষ মৃনাল ক্রান্তি প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন অ্যাডিশনাল এসপি মো. আহাদুজ্জামান মিয়া, মির্জাপুর পৌরসভার মেয়র শাহাদত হোসেন সুমন, ড. আয়েশা রাজিয়া খোন্দকার ও শিক্ষক-শিক্ষার্থীরা।

ডেইলি বাংলাদেশ/এমআর