ঢাকা, শনিবার   ২৩ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ১০ ১৪২৫,   ১৭ জমাদিউস সানি ১৪৪০

জাকির নায়েকের সঙ্গে মাহাথিরের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ

 প্রকাশিত: ১৭:১৮ ১১ জুলাই ২০১৮  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিতর্কিত ইসলামবিষয়ক বক্তা ডা. জাকির নায়েকের সঙ্গে দেখা করেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ।

মালয়েশিয়ায় অবস্থানকারী জাকির নায়েক ভারতে ফিরবেন বলে গুজব শোনা যায় মঙ্গলবার। তবে মাহাথির মোহাম্মদ বলেছেন, জাকিরকে ফেরত পাঠাবে না তার দেশ।

গত শনিবার জাকির নায়েকের সঙ্গে দেখা করেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী। খবর দ্যা টাইমস অব ইন্ডিয়া।

গত বছর রাজধানীর গুলশানে স্প্যানিশ রেস্তোরাঁ হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় জড়িত দু’জন জাকির নায়েকের বক্তব্যে অনুপ্রাণিত হয় বলে অভিযোগ ওঠে। এরপরই তার বিরুদ্ধে তদন্ত শুরু করে ভারত। বাতিল করা হয় তার পাসপোর্ট। বন্ধ করে দেয়া হয় তার মালিকানাধীন পিস টেলিভিশনের সম্প্রচার।

ঘটনার সময় সৌদিতে ওমরাহ পালনরত জাকির পরে আর ভারতে ফেরেননি। তার পাসপোর্ট বাতিল করা হয়। পরে তিনি মালয়েশিয়ার নাগরিকত্ব নেন।

গত বছরের ২৬ অক্টোবর আদালতে ৬৮ পাতার অভিযোগপত্র জমা দেয় ভারতের জাতীয় তদন্ত সংস্থা এনআইএ। তখন থেকেই জাকির নায়েককে ফেরত দিতে মালয়েশিয়ার কাছে আহ্বান জানিয়ে আসছিল ভারত।

জাকির নায়েককে ভারতে পাঠানো বিষয়ে মাহাথির বলেন, তাকে (জাকির নায়েককে) স্থায়ী বাসিন্দার মর্যাদা দেয়া হয়েছে। যেহেতু তিনি কোনো সমস্যা সৃষ্টি করছেন না, তাই তাকে ফেরত পাঠানো হবে না।

জাকির নায়েকের বিষয়ে নেয়া সিদ্ধান্তে নিজের রাজনৈতিক দল থেকেও সমর্থন পেয়েছেন মাহাথির। ক্ষমতাসীন রাজনৈতিক দল পিপিবিএমের নীতিনির্ধারক রাইস হুসেইন জানান, তিনি জাকির নায়েকের কাজে এবং কথায় কোনো ত্রুটি পান না। এছাড়া জাকির নায়েককে নিয়ে সোশ্যাল মিডিয়ার মাতামাতি নিয়েও তিনি সমালোচনা করেন।

ডেইলি বাংলাদেশ/এসআই