Alexa জাকির নায়েককে হত্যার আশঙ্কা করছেন মাহাথির

ঢাকা, মঙ্গলবার   ২০ আগস্ট ২০১৯,   ভাদ্র ৫ ১৪২৬,   ১৮ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

জাকির নায়েককে হত্যার আশঙ্কা করছেন মাহাথির

নিউজ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:১২ ১৪ আগস্ট ২০১৯   আপডেট: ২০:২০ ১৪ আগস্ট ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ড. জাকির নায়েকের উস্কানিমূলক মন্তব্যের বিরুদ্ধে প্রতিবাদের ঝড় উঠেছে মালয়েশিয়ায়। এনিয়ে দেশটির মন্ত্রীরা তাকে মালয়েশিয়া থেকে বিতাড়নের কথা বললেও দেশটির প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ তাকে হত্যার আশঙ্কা প্রকাশ করছেন।

মালেশিয়ার ন্যাশনাল পেট্রিওটস অ্যাসোসিয়েশন জানিয়েছে, মালয়েশিয়ায় উষ্কানিমূলক বক্তব্য দেয়া বন্ধ করুক জাকির নায়েক। সেই সঙ্গে জাকির নায়েককে মালয়েশিয়া থেকে বের করে দেয়ার দাবি উঠেছে।

সম্প্রতি জাকির নায়েক মালয়েশিয়ার কোটা বারু শহরে এক বক্তৃতায় ভারতের মুসলমানদের সঙ্গে মালয়েশিয়ার হিন্দুদের অবস্থান তুলনা করেন। সেখানে তিনি বলেন, ভারতে মুসলমানরদের তুলনায় মালয়েশিয়ায় হিন্দুরা ১০০ শতাংশের বেশি সুযোগ-সুবিধা ভোগ করছে।

এ সময় জাকির আরো বলেন, মালয়েশিয়ার হিন্দুরা প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদের তুলনায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রতি বেশি আনুগত্য প্রকাশ করে। জাকিরের এসব বক্তব্যের জেরে শুরু হয় বিতর্কের ঝড়।

ন্যাশনাল প্যাট্রিয়টস অ্যাসোসিয়েশনের সভাপতি দাতুক মোহম্মদ আরশাদ রাজি বলেন, ভারতীয় বংশোদ্ভূত মালয়েশিয়দের বিরুদ্ধে কথা বলে প্রধানমন্ত্রীর সুনজরে আসার চেষ্টা করছেন জাকির।

তিনি জানান, এই ধরণের স্পর্শকাতর বিষয়ে জাকিরের কথা বলার অধিকার নেই। সেই সঙ্গে তিনি হুঁশিয়ারি দেন, জাকিরকে ধর্মের ভিত্তিতে তুলনা করার থেকে বিরত থাকতে।

এছাড়া জাকির নায়েকের ওই বক্তব্যের কড়া নিন্দা করেন মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী এম কুলাসেগারান।

তিনি বলেন, মালেশিয়ায় বিভিন্ন ধর্মের মানুষ থাকেন। তাদের মধ্যে বিভেদ ছড়াচ্ছে জাকির নায়েক।

এছাড়া তিনি অভিযোগ করেন, জাকিরের বিরুদ্ধে এর আগেও বেশ কয়েকবার হিন্দু-মুসলিম বিভেদ ছড়ানোর চেষ্টা করেছেন। মালয়েশিয়া থেকে জাকিরকে বিতাড়িত করার চেষ্টা করবেন বলে জানান তিনি।

কুলাসেগারান আরো বলেন, ভারতে আর্থিক কেলেঙ্কারী ও মৌলবাদী কার্যকলাপের সঙ্গে জড়িত জাকির নায়েক। সময় হয়েছে তাকে ভারতের প্রশাসনের হাতে তুলে দেওয়ার।

জাকির নায়েককে ভারতে পাঠালে হত্যার শিকার হতে পারেন বলে মন্তব্য করেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ। মঙ্গলবার সাংবাদিকদের এ কথা বলেন মাহাথির। খবর মালয় মেইল'র।

সেপাংয়ে কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরের ২১তম প্রতিষ্ঠা বার্ষিকীতে সাংবাদিকদের মাহাথির বলেন, অর্থ পাচার এবং সন্ত্রাসবাদের অনুপ্রেরণার অভিযোগের মামলায় জাকির নায়েককে ভারতে পাঠালে তিনি হত্যার শিকার হতে পারেন।

তিনি আরো বলেন, আমরা যে সমস্যার মুখোমুখি হচ্ছি তা হলো, আমরা তাকে (জাকির নায়েক) ফেরত পাঠাতে পারি না। কেননা তিনি হত্যার ঝুঁকির মধ্যে আছেন।

‘তাই তিনি (জাকির নায়েক) আজ এখানে, তবে কোন দেশ যদি তাকে নিতে চায়, তারা নিতে পারে,’ বলেন মাহাথির।

ডেইলি বাংলাদেশ/জেএইচ

Best Electronics
Best Electronics