জাককানইবি\`তে নারী উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মশালা

ঢাকা, বৃহস্পতিবার   ২৩ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৯ ১৪২৬,   ১৮ রমজান ১৪৪০

Best Electronics

জাককানইবি'তে নারী উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মশালা

জাককানইবি প্রতিনিধি

 প্রকাশিত: ১৬:৩১ ৭ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৬:৩১ ৭ ডিসেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) বিভিন্ন বিভাগের ১৫০ জন নারী শিক্ষার্থীদের নিয়ে মাসব্যাপী নারী উদ্যোক্তা প্রশিক্ষন কর্মসূচী শুরু হয়েছে।

পিসফুল কমিউনিটিস প্রকল্পের আওতায় ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর পিস জাস্টিস ( সিপিজে) এর উদ্যোগে এ প্রশিক্ষন কর্মশালা ময়মনসিংহের ব্র্যাক লার্নিং সেন্টারে অনুষ্ঠিত হচ্ছে। ২৭ নভেম্বর থেকে শুরু হওয়া এ কর্মসূচী চলবে ২০ ডিসেম্বর পর্যন্ত।

বিশ্ববিদ্যালয়ের ১৫০ জন নারী শিক্ষার্থীকে পাঁচটি গ্রুপে ভাগ করে এই প্রশিক্ষন দেওয়া হচ্ছে। ইতিমধ্যে দুটি গ্রুপ  প্রশিক্ষন শেষ করেছে এবং বাকী তিনটি গ্রুপের প্রশিক্ষন এই মাসেই শেষ হবে।

ইনোভেশন ওয়ার্কশপ ও বিজনেস প্ল্যানিং বুট ক্যাম্প সম্বলিত এই প্রশিক্ষণের উদ্দেশ্য হল শিক্ষার্থীদের উদ্যোক্তা বিষয়ে ধারণা দেওয়া এবং তাদের স্বকীয় ধারনাগুলোকে একটি সামাজিক ব্যবসা প্রকল্পে রুপান্তরিত করতে উৎসাহ ও দিকনির্দেশনা দেওয়া।

উল্লেখ্য, ১২ আগষ্ট ব্র্যাক বিশ্ববিদ্যালয় ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের মধ্যে এই প্রকল্প বাস্তবায়নের জন্য একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। প্রশিক্ষণ শেষে প্রাপ্ত বিভিন্ন সামাজিক ব্যবসা প্রকল্পসমূহ পর্যালোচনার পর সবচেয়ে বেশী সৃষ্টিশীল ও কার্যকর দুটি প্রকল্পকে কারিগরী সহায়তা ও প্রাথমিক পুঁজি দেওয়া হবে।

ডেইলি বাংলাদেশ/এমএইচ

Best Electronics