জরুরি সহায়তায় ৭০০ স্যানিটাইজার দিলো যবিপ্রবি

ঢাকা, শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০,   চৈত্র ২০ ১৪২৬,   ০৯ শা'বান ১৪৪১

Akash

জরুরি সহায়তায় ৭০০ স্যানিটাইজার দিলো যবিপ্রবি

যবিপ্রবি প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫৬ ২৫ মার্চ ২০২০  

যশোরে ডিসির মাধ্যমে বিনামূল্যে ৭০০টি হ্যান্ড স্যানিটাইজার প্রদান করেছে যবিপ্রবি।

যশোরে ডিসির মাধ্যমে বিনামূল্যে ৭০০টি হ্যান্ড স্যানিটাইজার প্রদান করেছে যবিপ্রবি।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে যশোরে ডিসির মাধ্যমে জরুরি সহায়তা প্রদানের জন্য বিনামূল্যে ৭০০টি হ্যান্ড স্যানিটাইজার প্রদান করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)।

বুধবার দুপুরে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেনের পক্ষ থেকে ডিসি মোহাম্মদ শফিউল আরিফের হাতে ৭০০টি হ্যান্ড স্যানিটাইজার হস্তান্তর করা হয়। এর আগে বিশ্ববিদ্যালয়ের ডা. এম. আর. খান মেডিকেল সেন্টারের জরুরি সহায়তার জন্য ৫০টি হ্যান্ড স্যানিটাইজার প্রদান করা হয়।  

হ্যান্ড স্যানিটাইজার প্রদানের বিষয়ে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, আমার জানা মতে, কোভিড-১৯ প্রতিরোধে ডিসির কার্যালয়ে একটি নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। সুতরাং বিচ্ছিন্নভাবে হ্যান্ড স্যানিটাইজার বা চিকিৎসা সরঞ্জমাদি না দিয়ে এক জায়গা থেকে বিতরণ করলে শৃঙ্খলা বজায় থাকবে। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে হ্যান্ড স্যানিটাইজার উৎপাদনের সব সুবিধা রয়েছে। জেলা প্রশাসন বা সরকার কর্তৃক কাঁচামাল সরবরাহ করা হলে নিয়মিতভাবে পর্যাপ্ত পরিমাণ হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা সম্ভব হবে। যে বিভাগগুলো দেশের এই ক্রান্তিকালে হ্যান্ড স্যানিটাইজার তৈরিতে সহায়তা করেছে আমি তাদের ধন্যবাদ জানাচ্ছি।

ডেইলি বাংলাদেশ/জেডএম