জরুরি প্রয়োজন ছাড়া ভেতর-বাইরে প্রবেশ নয়
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=191926 LIMIT 1

ঢাকা, বুধবার   ১২ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৯ ১৪২৭,   ২২ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

লকডাউনে ওয়ারীর একাংশ

জরুরি প্রয়োজন ছাড়া ভেতর-বাইরে প্রবেশ নয়

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:১৬ ৪ জুলাই ২০২০   আপডেট: ১৬:৪২ ৪ জুলাই ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

লকডাউনে থাকা ওয়ারীর একাংশের বাসিন্দাদের জরুরি প্রয়োজন ছাড়া বাইরে যেতে দেয়া হচ্ছে না। জরুরি প্রয়োজনের মধ্যে সবচেয়ে বেশি প্রাধান্য দেয়া হচ্ছে চিকিৎসাকে। তবে বাইরে যাওয়ার জন্য মেইনটেইন করা হচ্ছে রেজিস্ট্রি খাতা। 

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের পক্ষ থকে একটি টেবিল বসিয়ে সেখানে রেজিস্ট্রি খাতা খোলা হয়েছে। লকডাউন এলাকার ভেতর থেকে যারা বের হচ্ছেন এবং বাইরে থেকে যারা ভেতরে প্রবেশের অনুমতি পাচ্ছেন তাদের নাম ফোন নম্বর, প্রবেশ ও বের হওয়ার সময় সংরক্ষণ করা হচ্ছে।

এখানে দায়িত্বরত হামিদ নামে এক স্বেচ্ছাসেবক জানান, লকডাউন এলাকার ভেতরে বসবাসকারী অনেক কিডনি ডায়ালাইসিস, হৃদরোগসহ জটিল রোগে আক্রান্ত মানুষ আছেন। তাদের হাসপাতালে যাওয়াটা খুবই প্রয়োজন। তাই তাদের নাম-ঠিকানা এন্ট্রি করে বাইরে যাওয়ার অনুমতি দেয়া হচ্ছে। আবার লকডাউন এলাকার ভেতরে একটি শিশু হাসপাতালসহ দুটি হাসপাতাল আছে। এসব হাসপাতালে যারা বাইরে থেকে আসছেন তাদেরকেও ভেতরে প্রবেশের অনুমতি দেয়া হচ্ছে যথাযথ নিয়ম রক্ষা করে। বাইরে থেকে যারাই ভেতরে প্রবেশ করছেন তাদরে স্ক্যানিং করা হচ্ছে বলে জানান স্বেচ্ছাসেবকরা।

সরেজমিনে দেখা যায়, অনলাইনে খাদ্য বা পণ্য ডেলিভারি দিতে আসা বিভিন্ন প্রতিষ্ঠানের ডেলিভারি ম্যানদেরও ভেতরে প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়েছে। এক্ষেত্রে যিনি অর্ডার দিয়েছেন তাকে ফোন করে ব্যারিকেড দেয়া মূল গেটের সামনে এসে পণ্য ডেলিভারি নিতে হচ্ছে। 

ডেইলি বাংলাদেশ/এসসি/এমআরকে/আরআর