.ঢাকা, বৃহস্পতিবার   ২১ মার্চ ২০১৯,   চৈত্র ৬ ১৪২৫,   ১৪ রজব ১৪৪০

জম্মু-কাশ্মিরে সংঘর্ষে ২ গেরিলা নিহত

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ

 প্রকাশিত: ২১:৪৮ ৪ সেপ্টেম্বর ২০১৭  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জম্মু-কাশ্মিরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে আজ দুই গেরিলা নিহত হয়েছে। অন্যদিকে, গেরিলাদের গ্রেনেড হামলায় আধাসামরিক বাহিনী সিআরপিএফের তিন জওয়ান আহত হয়েছে।

আজ (সোমবার) সকালে উত্তর কাশ্মিরের বারামুল্লা জেলার সোপরে গেরিলাদের উপস্থিতির কথা জানতে পেরে নিরাপত্তা বাহিনী গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান চালায়। এ সময় উভয়পক্ষের মধ্যে বন্দুক যুদ্ধ শুরু হলে দু’জন গেরিলা নিহত হয়।

নঈম আহমেদ ও আশিক হুসাইন নামে নিহত ওই গেরিলাদের কাছ থেকে দুটি একে-৪৭ ও একটি ইনসাস রাইফেল উদ্ধার হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

ওই ঘটনার পর সংশ্লিষ্ট এলাকায় উত্তেজনা থাকায় সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে মোবাইল ইন্টারনেটে নিষেধাজ্ঞা জারিসহ প্রচুর পরিমাণে পুলিশ ও আধাসামরিক বাহিনী মোতায়েন করা হয়েছে।

এদিকে, আজ বিকেলে অন্য একটি ঘটনায় অজ্ঞাত গেরিলাদের গ্রেনেড হামলায় আধা সামরিক বাহিনী সিআরপিএফের তিন জওয়ান আহত হয়েছেন। আজ দক্ষিণ কাশ্মিরের কুলগামের কাজিগান্ড এলাকায় টহলদারি চালানোর সময় গেরিলারা তাদের লক্ষ্য করে গ্রেনেড নিক্ষেপ করলে তিন জওয়ান আহত হয়। হামলাকারীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে সমর্থ হয়েছে। আহত জওয়ানদের স্থানীয় হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে। ওই ঘটনার পর দ্রুত নিরাপত্তা বাহিনী গোটা এলাকা ঘিরে ফেলে হামলাকারীদের ধরার জন্য তল্লাশি শুরু করেছে।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ

শিরোনাম

শিরোনামচট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (চাকসু) নির্বাচনের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ শিরোনামসাফ নারী চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভারতের কাছে ৪-০ গোলে হেরে বাংলাদেশের বিদায় শিরোনামবাসচাপায় আবরারের মৃত্যুর ঘটনায় ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ হাইকোর্টের শিরোনামযশোরের শার্শায় পিকআপ ভ্যানচাপায় স্কুলছাত্রীর পা বিচ্ছিন্ন শিরোনামরাজধানীতে সড়ক দুর্ঘটনায় বিইউপির ছাত্র নিহতের প্রতিবাদে প্রগতি সরণিসহ কয়েকটি সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ; নিরাপদ সড়কের দাবিতে শাহবাগে ঢাবি শিক্ষার্থীদের অবস্থান শিরোনামসিঙ্গাপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সফলভাবে বাইপাস সার্জারি সম্পন্ন শিরোনামক্রাইস্টচার্চ হামলা: নিহতদের দাফন শুরু; এখনো হস্তান্তর হয়নি সব মরদেহ শিরোনামঢাকা-কলকাতা জাহাজ সার্ভিস চালু ২৯ মার্চ