জম্মুতে বাস খাদে, নিহত ১৭

.ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১৩ ১৪২৬,   ২০ শা'বান ১৪৪০

জম্মুতে বাস খাদে, নিহত ১৭

 প্রকাশিত: ১৭:৫৬ ১৪ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ১৮:১২ ১৪ সেপ্টেম্বর ২০১৮

খাদ থেকে উদ্ধারকার্যের ছবি

খাদ থেকে উদ্ধারকার্যের ছবি

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের কিশতয়ার জেলায় একটি যাত্রীবাহী মিনি বাস সড়ক থেকে পিছলে খাদে পড়ে ১৭ যাত্রীর মৃত্যু হয়েছে।

আজ শুক্রবার সকালে যাত্রীবাহী বাসটি কেশওয়ান থেকে কিশতয়ার যওয়ার পথে থাকরাইয়ের কাছে দানদারানে এ দুর্ঘটনা ঘটে। চালক বাসটির নিয়ন্ত্রণ হারালে সেটি সড়ক থেকে প্রায় ৩০০ ফুট গভীর খাদে পড়ে যায়। ছোট এই মিনিবাসে ৩০ জনের বেশি যাত্রী ছিলেন।

কিশতয়ার পুলিশের মহাপরিদর্শক রাজেন্দ্র গুপ্ত জানান, ঘটনাস্থলেই ১৩ জন মারা গেছেন। আহত হয়েছেন আরো ১৩ জন, তাদের মধ্যে গুরুতর আহত আটজনকে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারে করে জম্মু নিয়ে যাওয়া হয়েছে। ঘটনার পর পরই উদ্ধার অভিযান শুরু করা হয়েছে।

কিশতয়ারের ডেপুটি কমিশনার অ্যাংরেজ সিং রানা বলেছেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের পরিবারকে ৫ লাখ রুপি এবং আহতদের পরিবারকে ৫০ হাজার রুপি করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলেও জানান তিনি।

গত এক মাসে কিশতয়ারে এটি তৃতীয় বড় সড়ক দুর্ঘটনা। এর আগে গত ২১ অগাস্ট যাত্রীবাহী একটি গাড়ি গিরিখাদে পড়ে ১৩ তীর্থযাত্রী প্রাণ হারায়। তার একদিন আগে দুইটি গাড়িতে বিশাল আকারের পাথর পড়ে সাত জন নিহত এবং ১৩ জন আহত হন।

এদিকে, জম্মু-কাশ্মীরের রাজনৈতিক দল পিপল’স ডেমোক্রেটিক পার্টির প্রধান মেহবুবা মুফতি এ ঘটনায় দুঃখ প্রকাশ এবং হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

সূত্র: এনডিটিভি

ডেইলি বাংলাদেশ/এসজেড