Alexa জমি বিবাদে গুলিতে নিহতদের বাড়ি যেতে পারলেন না প্রিয়াঙ্কা

ঢাকা, রোববার   ১৮ আগস্ট ২০১৯,   ভাদ্র ৩ ১৪২৬,   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

পুলিশের হাতে আটক হলেন প্রিয়াঙ্কা গান্ধী!

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩৬ ১৯ জুলাই ২০১৯   আপডেট: ১৫:৪৩ ১৯ জুলাই ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেসের সহ-সভাপতি প্রিয়াঙ্কা গান্ধীকে আটক করেছে দেশটির পুলিশ। 

শুক্রবার উত্তরপ্রদেশের সোনভদ্রে জমি নিয়ে বিরোধের ঘটনায় বন্দুক হামলায় নিহতদের পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার সময় পথিমধ্যে তাকে আটক করা হয়। 

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, প্রিয়াঙ্কা নিহতদের পরিবারদের সঙ্গে দেখা করতে সোনভদ্রে যাচ্ছিলেন। মাঝপথে বাধা পেয়ে রাস্তার উপরই সদলবলে বসে পড়েন তিনি।

কিন্তু পুলিশি বাধার মুখে পড়তে হয় তাঁকে। কেন তাঁকে বাধা দেওয়া হল এই প্রশ্ন তুলেন প্রিয়াঙ্কা। সাংবাদিকদের তিনি বলেন, ক্ষতিগ্রস্থ পরবিবারগুলোর সঙ্গে শুধু দেখা করতে চেয়েছিলাম। কোন আইনের ভিত্তিতে আমাকে গ্রামে ঢুকতে দেওয়া হচ্ছে না? বিজেপি শাসিত এই রাজ্যে অপরাধীদের আত্মবিশ্বাস বেড়ে গিয়েছে। দিনেদুপুরে হত্যা করছে। আর এটা ঘটেই চলেছে। 

তিনি বলেন, সোনভদ্রের ঘটনা অত্যন্ত দুঃখজনক। এ রকম নৈরাজ্য দেখেও প্রশাসন ও মুখ্যমন্ত্রী ঘুমোচ্ছেন। এটা কি রাজ্যকে অপরাধমুক্ত করার নমুনা? এরপরই তাকে আটক দেখায় স্থানীয় পুলিশ। তবে তাকে থানায় নিয়ে যাওয়া হয়েছে কিনা সেটা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

গেল বুধবার উত্তরপ্রদেশের এই গ্রামে জমি বিবাদকে কেন্দ্র করে ব্যাপক সংঘর্ষ হয়। গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় ১০ জনের। এছাড়া আহত হন আরো অনেকে।

এদিকে, এই ঘটনার জন্য্য কংগ্রেসকে দায়ী করেছেন রাজ্যটির মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি বলেন, কংগ্রেস সরকারই মাফিয়াদের রক্ষা করত। সোনভদ্রের ঘটনা তার জলজ্যান্ত উদাহরণ। সূত্র: আনন্দ বাজার ও টাইমস অব ইন্ডিয়া

ডেইলি বাংলাদেশ/মাহাদী
 

Best Electronics
Best Electronics