Alexa জব্দ গাড়ির ভাগাড়

ঢাকা, শনিবার   ২০ জুলাই ২০১৯,   শ্রাবণ ৫ ১৪২৬,   ১৬ জ্বিলকদ ১৪৪০

জব্দ গাড়ির ভাগাড়

লক্ষ্মীপুর প্রতিনিধি

 প্রকাশিত: ১৫:১৫ ১০ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৮:০৪ ১০ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

লক্ষ্মীপুরে বছরের পর বছর খোলা আকাশের নিচে থাকায় নষ্ট হচ্ছে কয়েক হাজার মোটর সাইকেল, প্রাইভেটকার ও সিএনজি চালিত আটোরিকশা। অপরাধের ঘটনায় জব্দ এসব গাড়ি সংরক্ষণে কর্তৃপক্ষের নেই কোন উদ্যোগ। তবে পুলিশ বলছে, জব্দ করা গাড়ির বেশিরভাগ চোরাই। এছাড়া মামলার কারণে যানবাহনগুলো নিলাম করতে পারছেনা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এতে কোটি টাকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে সরকার।

হাজারো মোটর সাইকেলের স্তুপ। মোটর সাইকেল থেকে শুরু করে প্রাইভেটকার ও সিএনজি চালিত আটোরিকশাও রয়েছে এখানে। স্তুপে রাখা গাড়িগুলোর মধ্যে বিভিন্ন নামি-দামী ব্যান্ডের গাড়িও রয়েছে। তবে রোদ-বৃষ্টি আর ধুলার আবরণে বোঝার উপায় নেই কোনটা সচল আর অচল। সরকারি মালখালায় বছরের পর বছর অবহেলায় পড়ে থাকায় কিছু গাড়ির কাঠামো ও সেসিস ছাড়া অবশিষ্ট কিছুই নেই। এমন চিত্র দেখা গেছে লক্ষ্মীপুর বিআরটিএ অফিস ও পুলিশ লাইনসে। লক্ষ্মীপুরে সরকারি মালখানায় বিভিন্ন সময়ে জব্দকৃত মোটর সাইকেলের সংখ্যা ২ হাজারের বেশি।

লক্ষ্মীপুর জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট জসিম উদ্দিন বলেন, রাষ্ট্রীয় সম্পদ অযত্ম-অবহেলায় পড়ে থাকার বিষয়টি খুবই দুঃখজনক। সংশ্লিষ্ট সবাই কাজ করার পরও কেন সুরাহা হচ্ছে না, তা বুঝতে পারছি না। দ্রুত এসব মামলা নিষ্পত্তি করলেই আমাদের সম্পদগুলো রক্ষা পাবে। সরকারও রাজস্ব পাবে।

জেলা এসপি আ স ম মাহাতাব উদ্দিন বলেন, বেশিরভাগ গাড়ি মামলার আলামত হিসেবে পড়ে রয়েছে। এছাড়া জব্দকৃত গাড়ির বেশিরভাগই চোরাই। সঠিক কাগজপত্র না থাকায় দেয়া যাচ্ছে না। তবে জব্দকৃত গাড়ির বিষয়ে অল্প সময়ের মধ্যে ব্যবস্থা নেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ