.ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৫ ১৪২৬,   ১৩ শা'বান ১৪৪০

ঈশ্বরগঞ্জে জাপা এমপির কুশপুত্তলিকা দাহ

 প্রকাশিত: ১৭:০৮ ৭ নভেম্বর ২০১৮   আপডেট: ১৮:০৪ ৭ নভেম্বর ২০১৮

ডেইলি বাংলাদেশ

ডেইলি বাংলাদেশ

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মহাজোটের মনোনয়নকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও জাপার মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনে সাবেক এমপি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আব্দুস ছাত্তারের মনোনয়নের দাবিতে বুধবার বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় আওয়ামী লীগ।  

পরে, ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কের মুক্তিযোদ্ধা চত্বরে অবরোধ করে সমাবেশ করে আওয়ামী লীগ। পৌর আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সমাবেশে বিক্ষুদ্ধ নেতাকর্মীরা বর্তমান এমপি জাতীয় পার্টির ফখরুল ইমামের কুশপুত্তলিকা দাহ করে। এতে নেতাকর্মীরা সাবেক এমপি আব্দুস ছাত্তারের মনোনয়ন দেয়ার দাবি করেন।

এসময় বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সদস্য বদরুল আলম প্রদীপ, বীর মুক্তিযোদ্ধা আব্দুল জব্বার, উপজেলা কৃষকলীগের আহবায়ক আব্দুল হান্নান ভূঁইয়া, দেলোয়ার জাহান মামুন ও সাদিকুল গণি ভূঁইয়া প্রমুখ।

আওয়ামী লীগ নেতারা বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে ৫ জানুয়ারির নির্বাচনে আব্দুস ছাত্তার মনোনয়ন প্রত্যাহার করায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম। কিন্ত তার সময়ে ঈশ্বরগঞ্জে দৃশ্যমান কোনো উন্নয়ন হয়নি। তিনি পার্শ্ববর্তী উপজেলা গৌরীপুরের বাসিন্দা। ঈশ্বরগঞ্জের মানুষ ফখরুল ইমামকে এমপি হিসেবে আর দেখতে চায় না। বর্তমান এমপির মনোনয়নের বিরোধিতা করে আওয়ামী লীগের নেতাকর্মী-সমর্থকরা গেলো কয়েক মাস ধরে বিভিন্ন কর্মসূচি পালন করছে।

একাদশ সংসদ নির্বাচনে আব্দুস ছাত্তারকে মনোনয়ন দেয়া না হলে, রাজপথে আমরণ অনশন কর্মসূচি পালনের হুমকিও দেন স্থানীয় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল হেকিম।

ডেইলি বাংলাদেশ/এমআর