জন্মাষ্টমীর শোভাযাত্রায় ব্যাগ-পোটলা নিষিদ্ধ
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=127374 LIMIT 1

ঢাকা, বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৮ ১৪২৭,   ০৫ সফর ১৪৪২

জন্মাষ্টমীর শোভাযাত্রায় ব্যাগ-পোটলা নিষিদ্ধ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:০৭ ১৯ আগস্ট ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) আছাদুজ্জামান মিয়া বলেছেন, জন্মাষ্টমীর শোভাযাত্রায় ব্যাগ, পোটলা ও সাউন্ড সিস্টেম নিয়ে অংশগ্রহণ করা যাবে না। তিনি বলেন, এছাড়া জন্মাষ্ঠমীকে ঘিরে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

সোমবার শোভাযাত্রার নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত সভায় তিনি এ তথ্য জানান।

কমিশনার বলেন, ২৩ আগস্ট শুক্রবার উৎসবমুখর পরিবেশে ঢাকা মহানগরীতে হবে হিন্দু সম্প্রদায়ের জন্মাষ্টমী শোভাযাত্রা। বিকেল ৩টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দির থেকে জন্মাষ্টমীর শোভাযাত্রা শুরু হয়ে বাহাদুর শাহ পার্কে বিকেল ৫টায় শেষ করার সিদ্ধান্ত হয় সভায়।

নিরাপত্তার জন্যই শোভাযাত্রায় ব্যাগ, পোটলা ও সাউন্ড সিস্টেম নিষিদ্ধ থাকবে। তবে ধর্ম যার যার, উৎসব কিন্তু সবার। আর শোভাযাত্রায় রাস্তা সংলগ্ন রুফটপে ডিউটি জোরদার করতে হবে, কোন অবাঞ্চিত ব্যক্তিকে শোভাযাত্রায় প্রবেশ করতে দেয়া যাবে না, বিভিন্ন স্থান থেকে শোভাযাত্রায় আগত ট্রাক ও পিকআপকে সুইপিং করতে হবে। নিচ্ছিদ্র নিরাপত্তায় পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন থাকবে।

ডিএমপি হেডকোয়ার্টার্সে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন- বাংলাদেশ পূজা উদযাপন কমিটির নেতারা, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, ওয়াসা, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন, স্বাস্থ্য অধিদফতর, পুলিশ হেডকোয়ার্টার্স, এসবি, এনএসআইসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি ও ডিএমপি’র উর্ধ্বতন কর্মকর্তারা। 

ডেইলি বাংলাদেশ/এমআরকে