জনশূন্য সিলেট
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=171370 LIMIT 1

ঢাকা, শুক্রবার   ০৭ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৩ ১৪২৭,   ১৬ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

জনশূন্য সিলেট

সিলেট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০১ ২৬ মার্চ ২০২০  

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ রোধে সিলেট বিভাগে সব ধরনের গণপরিবহণ চলাচল বন্ধ করা হয়েছে। বৃহস্পপতিবার ভোর থেকে যান চলাচল বন্ধ থাকায় সিলেট থেকে কোনো দুর পাল্লার বাস ছেড়ে যায়নি। এমনকি আঞ্চলিক মহাসড়কগুলোতেও বন্ধ রয়েছে গণপরিবহণ চলাচল। আগামী ৪ এপ্রিল পর্যন্ত থাকবে যান চলাচল বন্ধ থাকবে। 

এর আগে গত মঙ্গলবার সিলেট বিভাগে যান চলাচল থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক ও সাধারণ সাধারণ সম্পাদক সজিব আলী।

এদিকে পূর্ব ঘোষণা অনুযায়ী গণপরিবহণ বন্ধ থাকায় সকাল থেকেই কাউকে গাড়ির জন্য অপেক্ষা করতে দেখা যায়নি। তবে গাড়ি চলাচল বন্ধ হওয়ার খবরে বুধবারই গুরুত্বপূর্ণ কাজকর্ম সেরেছেন সাধারণ জনগণ। এছাড়া আগামী ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করায় অনেকেই শহর ছেড়ে বাড়ি চলে গেছেন। ফলে বৃহস্পতিবার সকাল থেকে প্রায় জনশূন্য সিলেট নগরীর। একই অবস্থা সিলেট রেলওয়ে স্টেশনেও। সিলেট থেকে ঢাকা ও চট্টগ্রাম রুটের সব ট্রেন চলাচল বন্ধ থাকায় ফাঁকা রয়েছে রেলওয়ে স্টেশন।  

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক জানান, করোনাভাইরাস প্রতিরোধে দেশের স্বার্থে কেন্দ্রীয় সিদ্ধান্ত মতে সিলেট বিভাগে আজ থেকে ৪ এপ্রিল পর্যন্ত গণপরিবহন চলাচল বন্ধ থাকবে। দেশের এ ক্রান্তিলগ্নে পরিবহন শ্রমিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলে আশা প্রকাশ করেন। 

এদিকে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসমাগম এড়াতে সারাদেশের মতো সিলেটের জেলা প্রশাসনের সঙ্গে মাঠে নেমেছেন সেনা সদস্যরা। 

সিলেটের অতিরিক্ত ডিসি (সার্বিক) মোহাম্মদ আবুল কালাম জানান, করোনো প্রতিরোধে সারাদেশের মতো সিলেটেও সেনা সদস্যরা মাঠে নেমেছেন। সিলেট সিটি কর্পোরেশন এলাকায় ২-৩ প্লাটুন ও উপজেলা পর্যায়ে এক প্লাটুন করে সেনাবাহিনীর সদস্যরা কাজ করছেন। প্রয়োজনে আরো কয়েক প্লাটুন বাড়ানো হবে। 

তিনি বলেন, গত দুইদিন সেনাবাহিনী জনসমাগম এড়াতে সচেতনতামূলক কাজ করেছেন। তবে আজ থেকে কেউ সরকারি নির্দেশনা না মানলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এক্ষেত্রে জেলা ও উপজেলা প্রশাসনের সঙ্গে সঙ্গে সমন্বয় করে কাজ করবে সেনাবাহিনী। 

ডেইলি বাংলাদেশ/জেএইচ