Alexa জনগণের ভোটাধিকার কেড়ে নিতেই ইভিএম

ঢাকা, রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৭ ১৪২৬,   ২২ মুহররম ১৪৪১

Akash

জনগণের ভোটাধিকার কেড়ে নিতেই ইভিএম

 প্রকাশিত: ২১:২৯ ৩১ আগস্ট ২০১৮   আপডেট: ২১:২৯ ৩১ আগস্ট ২০১৮

জনগণের ভোটাধিকার কেড়ে নিতেই ইভিএম

জনগণের ভোটাধিকার কেড়ে নিতেই ইভিএম

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা চৌধুরী কামাল ইবনে ইউসুফ বলেছেন, সারাবিশ্বে যখন ইভিএম প্রত্যাখ্যাত হচ্ছে তখন এই সরকার সেই ইভিএমকেই ক্ষমতা দখলের মাধ্যম হিসেবে বেছে নিয়েছে। বর্তমান নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ। জনগণের ভোটাধিকার কেড়ে নিতেই তারা ইভিএমে ভোট গ্রহণের ষড়যন্ত্র করছে। 

শুক্রবার বিকেলে ফরিদপুরের সদর উপজেলার অম্বিকাপুরে কৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় বিশেষ অতিথি ছিলেন বিএনপি নেত্রী নায়াব ইউসুফ।

কামাল ইবনে ইউসুফ বলেন, আওয়ামী লীগ একটি জুলুমবাজ সরকার। তারা জনবিচ্ছিন্ন দলে পরিণত হয়েছে। জনগণের ভোটাধিকারের ভয় পায় বলেই ইভিএমে ভোট কারচুপির পায়তারা করছে তারা।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া সুদীর্ঘকাল স্বৈরাচার বিরোধী আন্দোলন করে এদেশে গণতন্ত্রকে একটি ভিত্তির উপরে দাঁড় করিয়েছিলেন। এই আওয়ামী লীগ সেই ভিত্তিকে দুর্বল করে স্বৈরতন্ত্র কায়েম করেছে। তবে এদেশের জনগণ কখনোই স্বৈরাচারকে বেশি দিন সুযোগ দেয় নাই।

সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমান প্রতিষ্ঠিত বিএনপি এখন বাংলাদেশের সবচেয়ে বৃহৎ গণতান্ত্রিক রাজনৈতিক দল বলে উল্লেখ করে কামাল ইবনে ইউসুফ বলেন, জিয়ার আদর্শের রাজনীতিকে দেশে প্রতিষ্ঠিত করতে হবে। একটি সুষ্ঠ নিরপেক্ষ নির্বাচনের জন্য আমাদের আবারো আন্দোলন করতে হবে। বেগম খালেদা জিয়াকে মুক্ত করে দেশে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত করতে হবে।

তিনি বলেন, ফরিদপুরে যে উন্নয়নের কথা বলা হচ্ছে সেখানে সাধারণ জনগণের কিছু নেই। এই উন্নয়ন হয়েছে ক্ষমতাসীন দলের কতিপয় বিশেষ ব্যক্তিদের। তারা এখন দামি গাড়ি-বাড়ির মালিক বনে গেছে। 

অনুষ্ঠানে অম্বিকাপুর ইউনিয়ন বিএনপির আহবায়ক জয়নাল আবেদিন চৌধুরী সভাপতিত্ব করেন। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা বিএনপির সহ সভাপতি এএফএমন কাইয়ুম জঙ্গি, জাফর হোসেন বিশ্বাস, অর্থ বিষয়ক সম্পাদক এবি সিদ্দিক মিতুল, কোতয়ালী থানা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রউফ মিয়া, সাধারণ সম্পাদক নাজমুল হাসান রঞ্জন চৌধুরীসহ অন্যরা।

ডেইলি বাংলাদেশ/জেডআর