জনগণের উন্নয়নে কাজ করছি: প্রধানমন্ত্রী

ঢাকা, শনিবার   ২৫ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ১০ ১৪২৬,   ১৯ রমজান ১৪৪০

Best Electronics

জনগণের উন্নয়নে কাজ করছি: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৩:৩২ ৬ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৩:৩২ ৬ ডিসেম্বর ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি।

বর্তমান সরকারের নানা উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা জনগণের জীবনমানের উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছি। স্বাধীনতার সুফল সব মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে আমরা সচেষ্ট। দেশে দারিদ্র্যের হার কমে ২১ শতাংশে নেমে এসেছে। 

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর শাহবাগে বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির আইন ও প্রশাসন কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, দেশের ৯৩ ভাগ এখন মানুষ বিদ্যুৎ সেবার আওতায়। ২০০৯ সালে ৩ হাজার ২০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন দিয়ে সরকারের কার্যক্রম শুরু করেছিলাম। এখন আমরা তা ২০ হাজার মেগাওয়াটে উন্নীত করেছি। আমরা ঘরে ঘরে বিদ্যুতের আলো জ্বালানোর লক্ষ্য নিয়ে কাজ করছি।

তিনি আরো বলেন, দেশের সার্বিক উন্নয়নে আমরা যে কাজগুলো আমরা করেছি, তাতে ধারাবাহিকতা দরকার। এজন্য ২০২১, ২০৪১, ২০৭১ ও ২১০০ সালকে টার্গেট করে আমরা এগিয়ে চলছি। 

এ সময় প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণকারীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, আমার বয়স এখন ৭২ বছর। ২০৪১ সাল পর্যন্ত হয়তো বাঁচবো না। তবে সে পর্যন্ত দেশকে এগিয়ে নিতে যে নেতৃত্ব প্রয়োজন, তার অনেকটাই এখানে প্রস্তুত।

ডেইলি বাংলাদেশ/এসআইএস

Best Electronics