জটলা রোধে মিরপুর পুলিশের ‘করোনা প্রতিরোধ প্লাটুন’

ঢাকা, বৃহস্পতিবার   ০৪ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২১ ১৪২৭,   ১১ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

জটলা রোধে মিরপুর পুলিশের ‘করোনা প্রতিরোধ প্লাটুন’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৫৯ ৩ এপ্রিল ২০২০   আপডেট: ২১:০৮ ৩ এপ্রিল ২০২০

‘করোনা প্রতিরোধ প্লাটুন’র কয়েকজন সদস্য। ছবি: ডেইলি বাংলাদেশ

‘করোনা প্রতিরোধ প্লাটুন’র কয়েকজন সদস্য। ছবি: ডেইলি বাংলাদেশ

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বাসায় থাকার প্রশাসনের কঠোর নির্দেশের পরও রাজধানীর পাড়া-মহল্লাগুলোতে বিনা কারণে অনেক মানুষই আড্ডা দিচ্ছেন। 

এই পরিস্থিতিতে অলি-গলিতে জটলা রোধে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে মিরপুর মডেল থানা-পুলিশ। এজন্য তারা গঠন করেছে ‘করোনা প্রতিরোধ প্লাটুন’। 

জানা গেছে, মিরপুর মডেল থানার ৭টি বিটের বিট পুলিশ অফিসার, স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যাক্তিদের সমন্বয়ে গঠন করা হয়েছে এই প্লাটুন। মিরপুর মডেল থানার এলাকাগুলোকে ৭টি ভাগে ভাগ করে প্রতিটি ভাগের প্লাটুন টিম অলি-গলিতে প্রবেশ করছে। তারা বাসায় থাকতে করছেন মাইকিং। 

এছাড়া এলাকার বিভিন্ন ক্লাব, জনকল্যাণ সমিতি, মসজিদ কমিটির নেতাদের সঙ্গে কথা বলে সাধারণ মানুষকে বাসায় থাকতে উদ্বুদ্ধ করা হচ্ছে।

এ প্রসঙ্গে মিরপুর মডেল থানার ওসি মো. মোস্তাফিজুর রহমান বলেন, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বিশ্বজুড়ে মানুষকে বাসায় থাকার নির্দেশ দেয়া হয়েছে। এজন্য বাংলাদেশ সরকারও সাধারণ ছুটি ঘোষণা করেছে। তবে এরপরও সাধারণ মানুষ নানান অজুহাতে বাইরে বের হয়ে আসছেন। 

তিনি আরো বলেন, পুলিশের একার পক্ষে সব অলি-গলিতে সার্বক্ষণিক মনিটর করা সম্ভব নয়। তাই বিট পুলিশসহ উদ্যোমী স্বেচ্ছাসেবক, এলাকার কাউন্সিলর ও গণ্যমান্য ব্যক্তিদের এ কাজে সম্পৃক্ত করা হয়েছে।
 

ডেইলি বাংলাদেশ/এসসি/জেডআর