.ঢাকা, বৃহস্পতিবার   ২১ মার্চ ২০১৯,   চৈত্র ৬ ১৪২৫,   ১৪ রজব ১৪৪০

জঙ্গী ওমর তিন দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২১:৫৪ ১ ডিসেম্বর ২০১৮   আপডেট: ২১:৫৪ ১ ডিসেম্বর ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলামের সুরা সদস্য মো. ওমর ফারুক ওরফে আবদুল কাদেরের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

এর আগে শুক্রবার রাতে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব। এ সময় বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও প্রচারপত্র উদ্ধার করা হয়।

ওমর ফারুককে শনিবার আদালতে নেয়া হয়। র‌্যাব-২ এর অধিনায়ক লে. কর্ণেল মো. আনোয়ার উজ জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

আনোয়ার উজ জামান বলেন, র‌্যাব-২ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে মোহাম্মদপুর বাসষ্ট্যান্ড সংলগ্ন আল্লাহ্ করিম মসজিদের সামনে অভিযান চালায়। এ সময় বিপুল পরিমণ উগ্রবাদী বই, ট্রেনিং ম্যানুয়াল এবং বিভিন্ন শিরোনামে উগ্রবাদী প্রচারপত্রসহ তাকে গ্রেফতার করা হয়। 

তিনি বলেন, গেল বছর ২৮ নভেম্বর সন্ত্রাস বিরোধী আইনে ঢাকা রেলওয়ে থানায় দায়ের হওয়া একটি মামলায় ওমর ফারুক পলাতক আসামী।

র‌্যাব কর্মকর্তা আরো বলেন, জিজ্ঞাসাবাদে জানা গেছে, ওমর ফারুক প্রথমে রাজধানীর শ্যামপুরের ফরিদাবাদ মাদ্রাসা ও পরে ফতুল্লার দেওভোগ মাদ্রাসা থেকে শিক্ষা অর্জন করেন। এরপর বাংলাবাজারে বই পুস্তক ও লাইব্রেরী ব্যবসার আড়ালে জঙ্গীবাদী কার্যক্রম অব্যাহত রাখেন। 

ডেইলি বাংলাদেশ/এসবি/জেডআর

শিরোনাম

শিরোনামচট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (চাকসু) নির্বাচনের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ শিরোনামসাফ নারী চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভারতের কাছে ৪-০ গোলে হেরে বাংলাদেশের বিদায় শিরোনামবাসচাপায় আবরারের মৃত্যুর ঘটনায় ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ হাইকোর্টের শিরোনামযশোরের শার্শায় পিকআপ ভ্যানচাপায় স্কুলছাত্রীর পা বিচ্ছিন্ন শিরোনামরাজধানীতে সড়ক দুর্ঘটনায় বিইউপির ছাত্র নিহতের প্রতিবাদে প্রগতি সরণিসহ কয়েকটি সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ; নিরাপদ সড়কের দাবিতে শাহবাগে ঢাবি শিক্ষার্থীদের অবস্থান শিরোনামসিঙ্গাপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সফলভাবে বাইপাস সার্জারি সম্পন্ন শিরোনামক্রাইস্টচার্চ হামলা: নিহতদের দাফন শুরু; এখনো হস্তান্তর হয়নি সব মরদেহ শিরোনামঢাকা-কলকাতা জাহাজ সার্ভিস চালু ২৯ মার্চ