জঙ্গি আবদুল্লাহর লাশ নেবে না পরিবার : র‍্যাব

ঢাকা, সোমবার   ২০ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৫ ১৪২৬,   ১৪ রমজান ১৪৪০

Best Electronics

জঙ্গি আবদুল্লাহর লাশ নেবে না পরিবার : র‍্যাব

 প্রকাশিত: ১৭:০১ ৭ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ১৭:১৮ ৭ সেপ্টেম্বর ২০১৭

মিরপুরের দারুস সালাম এলাকায় জঙ্গি আস্তানায় বিস্ফোরণে নিহত হন জঙ্গি আবদুল্লাহর মরদেহ তাঁর নিকটাত্মীয় কেউ নিতে চায়নি বলে তথ্য দিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

আজ বৃহস্পতিবার বিকেলে র‍্যাবের পক্ষ থেকে পাঠানো এক খুদেবার্তায় এ তথ্য জানানো হয়।

মিরপুরের যে বাড়িতে এই অভিযান চালানো হয়, সেই বাড়িটির নাম ‘কমলপ্রভা’। সেই বাড়ির একটি কক্ষ থেকে গতকাল বুধবার বিকেলে সাতটি কঙ্কাল উদ্ধার করা হয় বলে জানিয়েছেন র‍্যাবপ্রধান।

ধারণা করা হচ্ছে, তাদের ‘জঙ্গি’ আবদুল্লাহ, তাঁর দুই স্ত্রী, দুই সন্তান, সহযোগী কামাল ও সিরাজ রয়েছে। যদিও পুলিশ বলছে, কারণ পোড়া দেহ এতটাই বিকৃত যে, সেগুলো ডিএনএ টেস্ট ও ময়নাতদন্ত ছাড়া নিশ্চিত করা সম্ভব নয়।

এর মধ্যেই ভোলা থেকে আসা দম্পতি আবদুল মালেক ও নূরজাহান বেগম দাবি করেন, তাঁদের ছেলে কামাল হোসেন (২২) আবদুল্লাহ সেখানে কবুতর দেখাশোনা করতেন।

নূরজাহান বেগম জানান, তাঁর পাঁচ সন্তানের মধ্যে কামাল দ্বিতীয়। গত বছরের নভেম্বরে বিয়ে করেছেন তিনি। বউ গ্রামের বাড়িতে থাকেন। আর কামাল হোসেন মিরপুরে ‘জঙ্গি’ আবদুল্লাহর বাড়িতে কবুতর দেখাশোনার কাজ করতেন। থাকা-খাওয়া বাদে প্রতি মাসে তাঁকে ছয় হাজার টাকা মাইনে দেওয়া হতো। এবার ঈদে বাড়ি যাননি কামাল। ঈদের পর বাড়ি যাওয়ার কথা ছিল। ঈদের দিন ও ঈদের পরের দিন মায়ের সঙ্গে কথা হয়েছে কামালের।

নিহত আরেক সদস্য সবুজ সম্পর্কে কোনো তথ্য এখনো জানা যায়নি।

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গার মসন্দি এলাকার একটি বাড়ি থেকে গত সোমবার রাতে জঙ্গি সন্দেহে দুই ভাইকে গ্রেপ্তার করে র‍্যাব। তাদের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতেই ফলোআপ হিসেবে মিরপুরে ‘কমলপ্রভা’ নামের বাড়িতে অভিযান চালায় র‍্যাব। বাড়িটির মালিক টিঅ্যান্ডটির কর্মকর্তা মোহাম্মদ আজাদ।

গত মঙ্গলবার দিনভর আবদুল্লাহকে আত্মসমর্পণের আহ্বান জানানো হয়। দুপুরে জঙ্গি আবদুল্লাহর বোন মেহেরুন্নেসা বাড়ি থেকে বেরিয়ে এসে র‍্যাবের কাছে আত্মসমর্পণ করেন। তাঁকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে র‍্যাব। এ সময় ওই বাড়ির ২৩টি ফ্ল্যাট থেকে ৬৫ বাসিন্দাকে সরিয়ে নেওয়া হয়। জঙ্গি আবদুল্লাহ আত্মসমর্পণে রাজিও হন।

পরে রাতে র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কর্মকর্তা মুফতি মাহমুদ সাংবাদিকদের জানান, ‘জঙ্গিরা আত্মসমর্পণ না করে নিজেরাই ওই ভবনে বোমা বিস্ফোরণ ঘটায়। এতে চার র‍্যাব সদস্য আহত হন।’

ডেইলি বাংলাদেশ/আরএ

Best Electronics