ছয় শর্তে অফিস খোলা, ছুটি বাড়ালো  হাবিপ্রবি

ঢাকা, রোববার   ২৭ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ১৩ ১৪২৭,   ১০ সফর ১৪৪২

ছয় শর্তে অফিস খোলা, ছুটি বাড়ালো  হাবিপ্রবি

হাবিপ্রবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫৩ ৬ আগস্ট ২০২০  

ফাইল ফটো

ফাইল ফটো

করোনাভাইরাসের কারণে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) সাধারণ ছুটি ঘোষণা করা হয় গত ১৭ মার্চ থেকে। এর ধারাবাহিকতায় পুনরায় ৩১ আগস্ট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। তবে ৬ শর্তে সীমিত আকারে খোলা থাকবে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রাম। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘করোনাভাইরাসের এর বিস্তার রোধকল্পে এবং পরিস্থিতির উন্নয়নের লক্ষ্যে আগামী ৩১ আগস্ট  ২০২০ তারিখ পর্যন্ত হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস-পরীক্ষা ও আবাসিক হলসমূহ বন্ধ থাকবে এবং নিম্নলিখিত শর্ত সাপেক্ষে বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ স্বাস্থ্যবিধি প্রতিপালন করে খোলা রাখা প্রশাসনিক আদেশ জারি করা হলো-
 
১। জরুরি সেবা সমূহ চালু থাকবে এবং মেডিকেল সেন্টার খোলা থাকবে, ডাক্তারগণ জরুরি ও টেলিমেডিসিন সেবা প্রদান করবেন। বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা প্রকৌশল ও পরিছন্নতা শাখার কর্মকর্তা-কর্মচারী যথাযথ দায়িত্ব পালন করবেন।

২। বয়স্ক, ঝুঁকিপূর্ণ ব্যক্তি, অসুস্থ ব্যক্তি এবং সন্তান সম্ভবা নারীগণ কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত কর্মস্থলে উপস্থিত হওয়া থেকে বিরত থাকবেন।

৩। স্ব স্ব বিভাগ শাখা/অফিস প্রধানগণ প্রয়োজন অনুযায়ী তাদের অধীনস্থ ন্যূনতম কর্মকর্তা-কর্মচারীবৃন্দকে অবহিত করাসহ সরকার কর্তৃক জারীকৃত স্বাস্থ্যবিধি সম্পর্কিত নির্দেশাবলী যথাযথভাবে অনুসরণ করে অফিসে আসতে হবে। অফিস চলাকালীন সময়ে স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণের জন্য সব সময় মাক্স পরিধান ও সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।
 
৪।প্রত্যেক অফিসের সম্মুখে বারবার সাবান-পানি দিয়ে হাত পরিষ্কার করার ব্যবস্থা করতে হবে। স্ব স্ব বিভাগ শাখা অফিস প্রধানগণ নিজ দায়িত্বে এ ব্যবস্থা গ্রহণ করবেন।

৫। এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা কর্মচারী কর্মস্থল (দিনাজপুর) ত্যাগ না করার জন্য বলা হলো।

৬। কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত বহিরাগত কোনো ব্যক্তিকে ক্যাম্পাসে প্রবেশ ও অবস্থান না করার জন্য নির্দেশ প্রদান করা হলো।

ডেইলি বাংলাদেশ/আরআর