ছয় মিনিটের ব্যবধানে স্বামী-স্ত্রীর মৃত্যু, হতবাক চিকিৎসকরা

ঢাকা, শনিবার   ০৬ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭,   ১৩ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

ছয় মিনিটের ব্যবধানে স্বামী-স্ত্রীর মৃত্যু, হতবাক চিকিৎসকরা

আন্তর্জাতিক ডেস্ক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৫৬ ৫ এপ্রিল ২০২০   আপডেট: ২১:০০ ৫ এপ্রিল ২০২০

আদ্রিয়ান বেকার ও স্টুয়ার্ট দম্পতি

আদ্রিয়ান বেকার ও স্টুয়ার্ট দম্পতি

জীবনের ৭২ টি বসন্ত পৃথিবীতে কাটিয়েছেন আদ্রিয়ান বেকার। ঠিক ৫১ বছর আগে দুই বছরের ছোট স্টুয়ার্টকে জীবন সঙ্গী করেন তিনি। খুনসুটি-ঝগড়ার সংসার আলো করে আসে একমাত্র ছেলে বাডি বেকার। জীবনের ৭০ বসন্ত কাটানো স্টুয়ার্ট স্বামীর ভালোবাসায় ছিলেন বিভোর। ভালোবাসার টান দেখে তাদের ‘লাভবার্ড দম্পতি” বলতে দ্বিধাবোধ করতেন না স্থানীয়রা। সেই অর্ধশতাধিক সংসার কাটানো দম্পতির সংসার তছনছ করে দিলো করোনাভাইরাস। ভাইরাসটির সংক্রমণে মাত্র ছয় মিনিটের ব্যবধানে স্বামী-স্ত্রী পৃথিবীর মায়া ত্যাগ করে পরপারে চলে যান। এতে চিকিৎসকরা হতবাক হয়েছেন।

গত ২৯ মার্চ ফ্লোরিডায় বাবা আদ্রিয়ান বেকার ও মা স্টুয়ার্টের মৃত্যুর খবর নিশ্চিত করেন একমাত্র ছেলে বাডি বেকার। তিনি বলেন, অসুস্থ বাবা-মাকে চিকিৎসকের কাছে নিয়ে গিয়েছিলাম। সাধারণ ওষুধসহ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেন চিকিৎসক। হোম কোয়ারেন্টাইনে থাকায় তাদের শারীরিক অবস্থা আরো খারাপ হতে থাকে। পরে লক্ষণ দেখে মাকে হাসপাতালে ভর্তি করেন চিকিৎসক।

তিনি আরো বলেন, ১৯ মার্চ হাসপাতালে ভর্তি করার সময় মায়ের শ্বাসকষ্ট ও জ্বর ছিল। ওই সময় বাবার জ্বর না থাকায় বাড়িতে পাঠিয়ে দেয়া হয়। একই সঙ্গে বাবাকে সেলফ আইসোলেশনে থাকার পরামর্শও দেয়া হয়। এরইমধ্যে মায়ের শরীর খারাপ হলে অক্সিজেনের মাত্রাও কমতে থাকে। তার অ্যাজমা মারাত্বক আকার ধারণ করে। এবার মায়ের করোনা (কোভিড-১৯) টেস্ট করা হয়। বাবার শরীর থেকেও কোভিড-১৯ সংক্রমণের নমুনা সংগ্রহ করা হয়েছিল।

বাডি বলেন, ২৪ মার্চ বাবা-মায়ের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) পজিটিভ প্রতিবেদন আসে। এরপর শুরু হয় যথাযথ চিকিৎসা। তবে কোনো ওষুধ তখন শরীরে কাজ করেনি। অবশেষে ২৯ মার্চ পৃথিবী থেকে চিরবিদায় নেন তারা। তবে বাবা-মায়ের ছয় মিনিটের ব্যবধানের মৃত্যুতে হতবাক হয়েছেন চিকিৎসকরাও।

সূত্র-ইন্ডিয়া টুডে

ডেইলি বাংলাদেশ/এমকেএ