ছুটি শেষেও ফাঁকা রাজধানী
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=197739 LIMIT 1

ঢাকা, শুক্রবার   ১৮ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৩ ১৪২৭,   ২৯ মুহররম ১৪৪২

Beximco LPG Gas

ছুটি শেষেও ফাঁকা রাজধানী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৪১ ৩ আগস্ট ২০২০   আপডেট: ২০:৪৬ ৩ আগস্ট ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ঈদের ছুটি শেষ হলেও এখনো ফাঁকা রাজধানী। গতকাল রোববার শেষ হয় তিন দিনের ছুটি। তবে সোমবার থেকে সব অফিস খোলা থাকলেও উপস্থিতির হার ছিলো কম। ছুটি শেষে প্রথম দিনে যারা অফিসে এসেছিলেন; তারা কুশল বিনিময় আর খোশ গল্প করেই সময় কাটিয়েছেন। 

আবার অনেকেই নির্ধারিত ৩ দিনের ছুটির সঙ্গে নিয়েছেন বাড়তি ছুটি। ফলে রাজধানীর রাজপথে ছিলো ফাঁকা। বাস, ট্রেন কিংবা লঞ্চ টার্মিনালগুলোতে তেমন ভিড় দেখা যায়নি। রাস্তায় যান চলাচলও ছিলো সীমিত। বিনোদন কেন্দ্রগুলো বন্ধ থাকায় রাজধানীবাসীর অনেকেই বাসায় রয়েছেন। তবে পরিবার নিয়ে কেউ কেউ রিকশায় ঘুরে বেরিয়েছে ফাঁকা রাস্তায়। 

রাজপথে যান চলাচল কম থাকায় ট্রাফিক পুলিশকে ঢিলেঢালাভাবে দায়িত্ব পালন করতে দেখা যায়। তবে থানা পুলিশ ও র‌্যাবের গাড়িগুলোকে রাজপথে টহল দিতে দেখা গেছে। 

ছবি: ডেইলি বাংলাদেশমেয়েকে নিয়ে মতিঝিল থেকে ধানমন্ডিতে ছেলের বাসায় বেড়াতে যাবেন দেলোয়ারা বেগম। বাস চলাচল স্বাভাবিক থাকলেও তিনি রিকশায় যাওয়ার জন্য দরদাম করছিলেন। জানালেন, এরকম ফাঁকা রাজপথতো আর সবসময় পাওয়া যায় না। তাই মা-মেয়ে সিদ্ধান্ত নিয়েছি রিকশায় চড়ে গল্প করতে করতে যাবো।

মতিঝিল ব্যাংক পাড়ায় একটি বেসরকারি ব্যাংকের কর্মকর্তা মাসুম মিজান জানান, ঈদে নির্ধারিত তিনদিনের ছুটির বাইরে বাড়তি ছুটি না পাওয়ায় সোমবার অফিস করতে হয়েছে। তবে গ্রাহক ছিলো খুবই কম। সহকর্মীদের সঙ্গে গল্প করেই সময় কাটিয়েছি।

করোনা সংক্রমণরোধে ঈদে বিনোদন কেন্দ্রগুলো বন্ধ থাকলেও টিএসসি, ৩০০ফিট, সংসদ ভবন, রমনা পার্ক, চন্দ্রিমা উদ্যানের আশপাশের এলাকায় ঘুরতে দেখা গেছে অনেককে। আবার অনেকে প্রাইভেট কার বা সাইকেলে করে ঘুরে বেড়াতে দেখা গেছে রাজধানীর ফাঁকা রাস্তায়।

স্ত্রী ও ছয় বছরের শিশু সন্তানকে নিয়ে মোটরসাইকেলে ঘুরতে বের হন আলী আজম। গণমাধ্যমকর্মী  আজম জানান, করোনার কারণে দীর্ঘদিন পরিবারের সবাই ঘরবন্দী ছিলো। গত রোজার ঈদেও বাইরে বের হয়নি। তাই এই ঈদের ছুটিতে পরিবার নিয়ে মোটরসাইকেলে বের হয়েছি ঘুরতে।

ডেইলি বাংলাদেশ/এসসি/এমআরকে