Alexa ছুটির দিনে হাসপাতালে রোগী দেখেন ভুটানের প্রধানমন্ত্রী

ঢাকা, সোমবার   ১৯ আগস্ট ২০১৯,   ভাদ্র ৫ ১৪২৬,   ১৮ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

ছুটির দিনে হাসপাতালে রোগী দেখেন ভুটানের প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৫১ ১০ মে ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

‌‘ভালো সার্জন কোথা থেকে আসবে? পাঠ্যবই থেকে নয়। ভালো সার্জন হতে হলে যা প্রয়োজন, তার মধ্যে এক নম্বর হলো—ভালো মানুষ হতে হবে। ’ কথাগুলো ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং এর। গত ১৪ এপ্রিল নিজের পুরোনো ক্যাম্পাস, ময়মনসিংহ মেডিকেল কলেজে তার দেয়া বক্তব্যে এমনটাই বলেছিলেন তিনি। শুধু কথায় নয়, তার উদাহরণ কাজেও। প্রধানমন্ত্রী হয়েও ছুটির দিনে রোগীদের চিকিৎসা দেন তিনি। তার ছুটির দিনে হাসপাতালে রোগীদের সেবা করতে পছন্দ করেন বলে জানান লোটে শেরিং।

গত শনিবারই দেশটির ‘জিগমে দরজি ওয়াংচুক হাসপাতালে’ এক রোগীর সফল সার্জারি সম্পন্ন করলেন তিনি। এএফপি’র খবরে বলা হয়, বৃহস্পতিবার সকালে শিক্ষানবিশ ও চিকিৎসকদের পরামর্শ দেন, শনিবার রোগী দেখেন এবং রবিবার পরিবারকে সময় দেন শেরিং।

হাসপাতালের কেউই শেরিংকে দেখে চোখ কপালে তোলে না, বিবর্ণ একটা ল্যাব কোট পরিধান করে দেশটির প্রধানমন্ত্রী হাসপাতালের করিডোর ধরে পায়চারি করেন। নার্স এবং হাসপাতালের পরিচর্যাকারীরা স্বাভাবিকভাবেই এমন পরিস্থিতিতেও তাদের কাজ করতে থাকে। বৌদ্ধ রাষ্ট্রটির জন্য অনেক অস্বাভাবিক ঘটনার মধ্যেও এ এক পৃথক ঘটনা।

উল্লেখ্য, বাংলাদেশের ময়মনসিংহ মেডিকেল কলেজে ১৯৯০-৯১ শিক্ষাবর্ষে এমবিবিএস প্রথম বর্ষে ভর্তি হন লোটে শেরিং। এরপর এমবিবিএস পাশ করে জেনারেল সার্জারি নিয়ে শেরিং এফসিপিএস করেছিলেন ঢাকাতেই। ময়মনসিংহ মেডিকেলের পাশাপাশি কিছুদিন হাতে কলমে কাজ করেছেন ঢাকার স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজেও।

ডেইলি বাংলাদেশ/এনকে

Best Electronics
Best Electronics