Alexa ছুটির দিনে বিনোদন আর সেলফিময় বাণিজ্য মেলা

ঢাকা, সোমবার   ১৭ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ৫ ১৪২৬,   ২৩ জমাদিউস সানি ১৪৪১

Akash

ছুটির দিনে বিনোদন আর সেলফিময় বাণিজ্য মেলা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:২৩ ১৮ জানুয়ারি ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

শুক্র ও শনিবার দুদিন সরকারি ছুটি। সেই সঙ্গে স্কুল কলেজও বন্ধ। সকাল পেরিয়ে দুপুর হতেই ভিড় বাড়তে থাকে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায়। হিমশিম খাচ্ছিলেন টিকেট বুথ আর নিরাপত্তাকর্মীরা। বিকেলটি যেন শিশু-কিশোরদের বিনোদনের অন্যতম কেন্দ্রে পরিণত হয়েছে। কেনাকাটার পাশাপাশি সেলফি তুলতেও ব্যস্ত থাকতে দেখা গেছে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে আসা ক্রেতা-দর্শনার্থীদের।

মেলার দুই পাশে দুটো অস্থায়ী শিশু পার্ক করা হয়েছে। এটা শিশুদের আগ্রহের জায়গা। জাম্পিং, হানিসিং, মিনিট্রেন, মিনি হেলিকপ্টারসহ দুটি পার্কে ১০টি করে মোট ২০টি রাইড আছে। 

রাজধানীর সবুজবাগ থেকে ব্যাংক কর্মকর্তা বাবার সঙ্গে মেলায় এসেছে সাত বছরের তানিয়া। সে বলে, আজকে ফুচকা খাবো, আর ওই যে নৌকায় (রাইডে) উঠবো। আর আব্বু দোকানে যাবে।

মেলা ঘুরে দেখতেই চোখে পড়ল একদল তরুণ-তরুণী। তারা সেলফি তুলছে। শুধু তরুণ-তরুণীরা নয় অনেকে পণ্য কেনার পর স্টলেই সেলফি তুলছেন। একদিকে কেনা-কাটা; অন্যদিকে ফেসবুকে সেলফি পোস্ট দেয়া। এসবে বেশ আনন্দঘন মুহূর্ত কাটছে সবার।

‘আমার ওয়াইফ বলেছিল বাণিজ্য মেলায় গিয়ে ছবি দিবা, সঙ্গে জিনিস পত্রের ছবিও’- তাই ছবি তুললাম। বলেন, ময়মনসিংহ থেকে আসা বেসরকারি উন্নয়নকর্মী মো. ফারুক হোসেন।

এদিকে মেলার পণ্য নিয়ে ক্ষোভ প্রকাশ করেন কয়েকজন ক্রেতা। তারা বলেন, এখানে মানসম্মত পণ্য কম। ১৫০ টাকায় কীভাবে মানসম্মত পণ্য পাওয়া যায় এমন প্রশ্ন ছোড়েন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাসরিন আক্তার। তিনি বলেন, আমার কাছে মনে হয়- মেলায় হাতে গোনা কয়েকটি প্রতিষ্ঠান ছাড়া বেশিরভাগ স্টলেই মানসম্মত পণ্য নেই।

ডেইলি বাংলাদেশ/এসএস/এসআই