ছুটির জন্য শরীরে চিকেনপক্স আঁকলো ছয় বছরের শিক্ষার্থী  

ঢাকা, সোমবার   ২৭ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৬,   ২২ রমজান ১৪৪০

Best Electronics

ছুটির জন্য শরীরে চিকেনপক্স আঁকলো ছয় বছরের শিক্ষার্থী  

এহসানুল হাবিব ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৩০ ১৯ এপ্রিল ২০১৯   আপডেট: ২০:৩৫ ১৯ এপ্রিল ২০১৯

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

ছুটির জন্য একটি লাল রঙের পার্মানেন্ট শার্পি কলম দিয়ে নিজের শরীরে চিকেনপক্সের ক্ষত তৈরি করার মতো ঘটনা ঘটিয়েছে লিলি নামের এক শিশু। ঘটনাটি যুক্তরাজ্যে। কিছু বন্ধুকে অসুস্থতার জন্য ছুটি নেয়ার বিষয়টি খেয়াল করার পর এই ছয় বছর বয়সী কন্যাশিশুর মাথায় এমন চিন্তা-ভাবনা আসে বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম ডেইলি মেইল। 

৫ এপ্রিল এতে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, লিলি ইংল্যান্ডের কর্নওয়ালের সেইন্ট অস্টেল শহরে বসবাসকারী ডেভিড এবং শার্লোট স্কুলির মেয়ে।

স্কুলি জানান, ঘটনার পরের দিন একটা বানান পরীক্ষা ছিল লিলির। কিন্তু সে এই পরীক্ষায় উপস্থিত হতে চাচ্ছিল না। তাই সে স্কুলে না যাওয়ার কারণ খুঁজছিল। তিনি জানান, লিলি আমার কাছে এসে বলে যে তার একটা লাল রঙের কলম প্রয়োজন হোমওয়ার্ক করার জন্য। কলম দেয়ার ১০ মিনিট পর সে আমার কাছে আসে।

স্কুলি আরো জানান, সে আমার কাছে এসে তার অসুস্থতার কথা জানায়। সে বলে তার শরীরে ক্ষত দেখা দিয়েছে।

তিনি জানান, আমরা আলো জ্বালিয়ে ক্ষত দেখতে চাইলে সে তার হাত-পা কাপড় দিয়ে ঢেকে ফেলে। আমি ও আমার স্বামী যে তার চালাকি ধরতে পেরেছি, তা তাকে বুঝতে দিইনি প্রথমে।

এই ৩৪ বছর বয়সী মা জানান, আমি তার কাছে বিষয়টা জানতে চাই। সে চিকেনপক্সে আক্রান্ত হয়েছে এবং স্কুলে যেতে পারবে না বলে জানায়।

তিনি জানান, আমরা যখন বললাম মাত্র ১০ মিনিটে তুমি চিকেনপক্সে আক্রান্ত হয়ে গেছো, তখন সে সেখান থেকে দ্রুত সরে পড়ে। এর পূর্ব মুহূর্ত পর্যন্ত সে তার অসুস্থতার বিষয়ে খুব সিরিয়াস ছিল।

লিলির মা জানান, ঘটনার দিন বডি ওয়াশ, সাবান, বেলি ওয়েল এবং হেয়ারস্প্রের সাহায্যেও তার শরীরের দাগ মোছা সম্ভব হয়নি। অবশ্য চার দিন পর সেই দাগ দূর হয়। 

ডেইলি বাংলাদেশ/এমএইচ

Best Electronics