Alexa ছাড় ও উপহারে ছুটির দিনে জমজমাট স্মার্টফোন মেলা

ঢাকা, মঙ্গলবার   ১৬ জুলাই ২০১৯,   শ্রাবণ ১ ১৪২৬,   ১২ জ্বিলকদ ১৪৪০

ছাড় ও উপহারে ছুটির দিনে জমজমাট স্মার্টফোন মেলা

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৭:৫৮ ১১ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৭:৫৮ ১১ জানুয়ারি ২০১৯

সংগৃহীত

সংগৃহীত

অত্যাধুনিক প্রযুক্তিপণ্যে দেশি বিদেশি প্রতিষ্ঠানগুলোর বিশেষ মূল্যছাড় ও উপহারে ছুটির দিনে রাজধানীতে জমে উঠেছে স্মার্টফোন অ্যান্ড ট্যাব মেলা। শুক্রবার সকাল থেকেই দর্শনার্থীদের পদচারনায় মুখরিত হয়ে ওঠে ঢাকার আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রযুক্তিখাতের পণ্য প্রদর্শনীর সবচেয়ে বড় এই আয়োজনে। ছুটির দিন থাকায় বড়দের পাশাপাশি ছোটদের অংশগ্রহণ ছিল দেখার মতো।

এবারের মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাচ্ছে। অংশ নিয়েছে হুয়াওয়ে, স্যামসাং, টেকনো, ভিভো, উই, গোল্ডেনফিল্ড, মটোরোলা, নকিয়া, আইফোন, ইউসিসি, আইটেল, ইনফিনিক্স, ইউমিডিজি, ডিটেল, এডিএ, ম্যাক্সিমাস, বিজয় এবং ই-কমার্স প্রতিষ্ঠান প্রিয়শপ ডটকমসহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান। ব্র্যান্ডগুলো মেলায় বিভিন্ন মডেলের স্মার্টফোন ও স্মার্ট ডিভাইস প্রদর্শন ও বিক্রি করছে। পাওয়া যাচ্ছে মোবাইল অ্যাক্সেসরিজও।

স্মার্টফোন ও ট্যাব মেলায় অংশ নিয়ে অফার ঘোষণা করেছে হুয়াওয়ে বাংলাদেশ। মেলায় ব্র্যান্ডটির বিভিন্ন স্মার্টফোন ও অ্যাক্সেসরিজে ৪০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে। এ ছাড়া মেলায় স্মার্টফোনে উপহারসহ ২০ শতাংশ পর্যন্ত বিশেষ ছাড় দিচ্ছে প্রতিষ্ঠানটি।

টেকনোর ফোনে মিলছে সর্বোচ্চ ১২ শতাংশ ছাড়। এছাড়াও, প্রতিটি মডেলের সঙ্গে বিশেষ উপহার থাকছে। ক্যামন সিরিজের প্রতিটি মডেলেই নির্দিষ্ট ছাড়ের পাশাপাশি রয়েছে একটি সেলফি স্টিক ও ওয়াটার বোতল। পপ সিরিজের প্রতিটি মডেলের সঙ্গে একটি সেলফি স্টিক ও একটি টি-শার্ট উপহার রয়েছে।

মেলায় ভিভোর ফোন কিনে মিলছে সর্বোচ্চ ৫০ শতাংশ পর্যন্ত মূল্যছাড়। ফোন কিনে র‌্যাফেল ড্রয়ের মাধ্যমে পাওয়া যাচ্ছে ১০০ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাকের সুবিধা। স্মার্টফোন ও ট্যাব এক্সপো উপলক্ষে কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে ভিভো।

স্মার্টফোন ব্র্যান্ড ‘উই’ স্মার্টফোন ও ট্যাব মেলায় বিশেষ অফার নিয়ে এসেছে। ক্রেতাদের জন্য রেখেছে বিশেষ ছাড় ও নিশ্চিত উপহারের ব্যবস্থা। এর মধ্যে রয়েছে প্রতিটি ‘উই’ স্মার্টফোনের সঙ্গে ‘ডাবল অফার’ ও ‘ট্রিপল অফার’। আর নিশ্চিত উপহার (এক্সেসোরিজ/টি-শার্ট) এবং সবচেয়ে সাশ্রয়ী মূল্যে ৪জি স্মার্টফোন (৪ হাজার টাকা থেকে ৫ হাজার টাকার মধ্যে) ও ৩জি স্মার্টফোনের (২ হাজার ৫০০ টাকা থেকে ৪ হাজার টাকার মধ্যে) অফার রয়েছে। আরো থাকছে গ্রামীণফোনের ডাটা ফ্রি! এছাড়াও, ‘উই’ ফোন কিনলেই ক্রেতারা ফ্রিতে ক্লাউড স্টোরেজ এবং সারাদেশে ১ হাজার ৫০০ লোকেশনে ফ্রি ইন্টারনেট সুবিধা।

মটোরোলার ফোন কিনে পাওয়া যাচ্ছে ফ্রি স্পিকার। মেলায় প্রতিষ্ঠানটির নতুন ফোন মটোরোলা ওয়ান বিক্রি হচ্ছে। মেলায় মটোরোলার ফোন কিনলে মাইক্রোল্যাব এম১০৬বিটি মডেলের স্পিকার ফ্রি দেয়া হচ্ছে। মটো ই৫ প্লাস বিক্রি হচ্ছে ১৭ হাজার ৯৯০ টাকায়। এছাড়া, ১৪ হাজার ৯৯০ টাকায় মটো ই৫ ও ১১ হাজার ৯৯০ টাকায় মটো ই৪ প্লাস বিক্রি করছে মটোরোলা।

এছাড়া নানা অফার নিয়ে হাজির হয়েছে ইনফিনিক্স। প্রতিষ্ঠানটির প্রতিটি ফোনে মিলছে ১০ শতাংশ মূল্য ছাড়। মেলায় হট এস৩এক্স ফোন ও এক্সব্যান্ড ৩ স্মার্টফিট উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি। এ ছাড়াও, র‌্যাফেল ড্রতে সর্বোচ্চ ৫০০ টাকা ছাড় রয়েছে।

মেলায় আসা ক্রেতা ইশতিয়াক ইমরান বলেন, মেলাতে ঘুরে দেখলাম নতুন বেশ কিছু ফোন এসেছে। আর দামেও কম। শো-রুমে কিনতে গেলে ফোনগুলোর দাম একটু বেশি পড়ে। তাই মেলা থেকে কিনতে এসেছি। আমি কয়েক বছর স্মার্টফোন অ্যান্ড ট্যাব মেলাতে আসি। নিজের ফোন ছাড়াও কাছের মানুষদের ফোন কেনা হয় এই মেলা থেকে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আকরাম হোসেন বলেন, আমার বাজেটের মধ্যে বেশ কিছু স্মার্টফোন দেখলাম। এখন চিন্তা করছি কোন ব্র্যান্ডের ফোন কিনব। মেলাতে এই কারণেই আসি; ব্র্যান্ডগুলো থেকে একটি ভালমানের স্মার্টফোন কেনা যায়।

মেলায় ঘুরে ঘুরে ফোন দেখছেন সাবিনা মুক্তা। ফোন কিনবেন বলেই এসেছেন শুক্রবার। সঙ্গে তার ছেলে। ১০ থেকে ১৫ হাজার টাকার মধ্যে স্মার্টফোন কিনবেন। তিনি বলেন, মেলাতে একছাদের নিচে অনেক ব্র্যান্ড আর মোবাইল দেখা যায়। কষ্ট করে মেলা এসে ফোনগুলো দেখে তার মধ্য থেকে একটি কেনা যেতেই পারে। উপহারের সঙ্গে ছাড়ও পাওয়া যায়।

তিনদিনব্যাপি এই মেলা চলবে শনিবার পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। মেলায় প্রবেশ ফি ২০ টাকা। তবে প্রতিবন্ধী এবং শিক্ষার্থীরা আইডি কার্ড দেখিয়ে বিনামূল্যে প্রবেশ করতে পারবেন।

ডেইলি বাংলাদেশ/এস