ছাত্রীদের সঙ্গে হিন্দি গানে নাচলেন অধ্যক্ষ, ফেসবুকে তোলপাড়!

ঢাকা, মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০,   চৈত্র ২৫ ১৪২৬,   ১৪ শা'বান ১৪৪১

Akash

ছাত্রীদের সঙ্গে হিন্দি গানে নাচলেন অধ্যক্ষ, ফেসবুকে তোলপাড়!

জীবননগর (চুয়াডাঙ্গা) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:১৯ ১৯ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৫:৫৫ ১৯ ফেব্রুয়ারি ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভাষার মাসে চুয়াডাঙ্গার জীবননগর সরকারি আদর্শ মহিলা কলেজের ছাত্রীদের সঙ্গে হিন্দি গানে অধ্যক্ষের নাচের একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে।

শনিবার কলেজ চত্বরে বসন্তবরণ উৎসবে হিন্দি গান বাজিয়ে কলেজের ছাত্রীদের সঙ্গে নাচেন অধ্যক্ষ আলাউদ্দিন আলী। ভিডিওটি মঙ্গলবার দুপুরে ফেসবুকে প্রকাশ পায়। অধ্যক্ষের নাচের ওই ভিডিও ফেসবুক, ইউটিউব ও টুইটারসহ সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে যায়।

১ মিনিট ৩৫ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, শাড়ি পরিহিত বেশ কয়েকজন ছাত্রীর সঙ্গে কোমর দুলিয়ে হিন্দি গানের তালে তালে নাচছেন আলাউদ্দীন আলী। এ সময় তার মাথায় টুপি ও গায়ে পাঞ্জাবি-পায়জামা পরা ছিল।

ভাষার মাসে ছাত্রীদের সঙ্গে হিন্দি গানের তালে তালে অধ্যক্ষের নাচের ভিডিও দেখে নানা প্রশ্ন তুলেছেন অভিভাবকসহ স্থানীয়রা।

অধ্যক্ষ আলাউদ্দিন আলী বলেন, বসন্তবরণ অনুষ্ঠান চলাকালে ছাত্রীরা জোর করে আমাকে স্টেজে টেনে তুলে নেয়। পরে তাদের অনুরোধে আমি একটু নৃত্য করি। এতে বড় ধরনের দোষের কিছু দেখছি না। যেটি করেছি প্রকাশ্যে করেছি, ছাত্রীদের আনন্দ দেয়ার জন্য করেছি। এটি নিয়ে কে কি মন্তব্য করল তাতেকিছু যায় আসে না।

জীবননগরের ইউএনও মো. সিরাজুল ইসলাম বলেন, বসন্তবরণ উৎসবে আলোচনা পর্বে অংশ নিয়েছিলাম। নাচের ঘটনাটি ঘটেছে সাংস্কৃতিক পরিবেশনা পর্বে। তবে ভাষার মাসে হিন্দি গানের তালে তালে এভাবে নাচা ঠিক হয়নি।ভবিষ্যতে সতর্ক থাকতে অধ্যক্ষকে লিখিতভাবে জানাব।

চুয়াডাঙ্গার ডিসি নজরুল ইসলাম সরকার বলেন, বসন্তবরণ অনুষ্ঠান খারাপ কিছু না। তবে প্রতিষ্ঠান প্রধান হয়ে মেয়েদের সঙ্গে অধ্যক্ষের ড্যান্স করা উচিত হয়নি। বিষয়টি অবশ্যই তদন্ত করা হবে। তদন্তে অভিযোগের প্রমাণ মিললে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/এমকে