ছাত্রলীগের ১৯টি পদ শূন্য ঘোষণা

ঢাকা, সোমবার   ১৭ জুন ২০১৯,   আষাঢ় ৩ ১৪২৬,   ১২ শাওয়াল ১৪৪০

ছাত্রলীগের ১৯টি পদ শূন্য ঘোষণা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:৪৮ ২৯ মে ২০১৯  

বাংলাদেশ ছাত্রলীগ পূর্ণাঙ্গ কমিটি থেকে ১৯টি পদ শূন্য ঘোষণা করেছে। বুধবার মধ্যরাতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এটি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, প্রাথমিকভাবে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে কেন্দ্রীয় ছাত্রলীগের ১৯টি পদ শূন্য ঘোষণা করা হলো। পরবর্তীতে যাচাই-বাছাই পূর্বক উক্ত পদ পূরণ করা হবে।

তবে শূন্য পদের ১৯ জন কারা সেটি বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি।

এ বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, বিতর্কিত কাউকে ছাত্রলীগে ডাকা হবে না। যাচাই বাছাইয়ের মাধ্যমে শূন্য পদগুলো অতি দ্রুত পূর্ণ করা হবে। আপাতত এ বিষয়ে আর কোনো মন্তব্য করতে চাচ্ছি না।

তবে এ ব্যাপারে সংগঠনটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন কোনো মন্তব্য করতে রাজি হননি।

গত ১৩ মে ৩০১ সদস্য বিশিষ্ট ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। কিন্তু কমিটিতে বিতর্কিতদের পদ দেয়া হয়েছে এমন অভিযোগে ছাত্রলীগের পদবঞ্চিত একটি অংশ বিক্ষোভ করেন। সেদিন সন্ধ্যায় মধুর কেন্টিনে সংবাদ সম্মেলন করতে গেলে পদকপ্রাপ্ত সদস্যরা পদবঞ্চিতদের উপর হামলা চালায়। এই ঘটনায় ছাত্রলীগ একটি তদন্ত কমিটি গঠন করে পাঁচজনকে বহিষ্কার করে। 

তবে বহিস্কৃত ৫জনের মধ্যে জারিন দিয়ার বহিষ্কারাদেশ মানবিক দিক বিবেচনা করে প্রত্যাহার করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/টিএসআই/আরএ