Alexa ছাত্রলীগের আন্দোলনের মুখে ইবির নতুন প্রক্টর হলেন পরেশ চন্দ্র

ঢাকা, বুধবার   ২৩ অক্টোবর ২০১৯,   কার্তিক ৭ ১৪২৬,   ২৩ সফর ১৪৪১

Akash

ছাত্রলীগের আন্দোলনের মুখে ইবির নতুন প্রক্টর হলেন পরেশ চন্দ্র

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৩৩ ২৩ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ১১:৫৮ ২৩ সেপ্টেম্বর ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

কুষ্টিয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের আন্দোলনের মুখে প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমানকে অব্যাহতি দেয়া হয়েছে। নতুন প্রক্টর হিসেবে ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মনকে দায়িত্ব দেয়া হয়েছে।

রোববার (২২ সেপ্টেম্বর) আন্দোলনের পর রাত ১০টার দিকে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী নতুন প্রক্টর নিয়োগ দেন।

জানা যায়, গত শনিবার (২১ সেপ্টেম্বর) প্রক্টর পদে অধ্যাপক ড. মাহবুবর রহমানের যোগদানের পরই তার অপসারণ দাবিতে আন্দোলনে নামেন শাখা ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা।

এরপর গতকাল রোববার দুপুরে বিক্ষোভ মিছিল ও বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা লাগিয়ে দেন তারা। পরে ছাত্রলীগের সঙ্গে আলোচনায় বসে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আলোচনায় প্রশাসন ছাত্রলীগের কাছে কয়েকদিনের সময় চান। কিন্তু তারা তা না মেনে বিকেল সাড়ে ৪টার দিকে প্রশাসন ভবনের সামনে অবস্থান নিয়ে প্রশাসন ভবনের গেটে তালা লাগিয়ে দেয়।

এরপর প্রশাসনিক কর্তাব্যক্তিরা একাধিকবার নিজেদের মধ্যে এবং ছাত্রলীগের সঙ্গে আলোচনায় বসেন। পরে রাত সাড়ে দশটার দিকে প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমানকে অব্যাহতি দেয়া হয়।

একইসঙ্গে তারস্থলে নতুন প্রক্টর হিসেবে ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মনকে দায়িত্ব দেন উপাচার্য। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তিনি একইসঙ্গে প্রক্টর ও ছাত্র উপদেষ্টার দায়িত্ব পালন করবেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বলেন, বর্তমান পরিস্থিতিতে অধ্যাপক পরেশকে প্রক্টরের দায়িত্ব দেয়া হয়েছে। ভবিষ্যতে স্থায়ী প্রক্টর নিয়োগ দেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/জেডএম