ছবি তোলায় ডাবল সেঞ্চুরি করেও বাদ!

ঢাকা, বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০,   আশ্বিন ১৭ ১৪২৭,   ১৪ সফর ১৪৪২

ছবি তোলায় ডাবল সেঞ্চুরি করেও বাদ!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১১ ১২ আগস্ট ২০২০  

জর্ডান কক্স

জর্ডান কক্স

ইংল্যান্ডে অনুষ্ঠিত বব উইলিস ট্রফিতে আগের ম্যাচেই সাসেক্সের বিপক্ষে অপরাজিত ২৩৭ রানের এক দুর্দান্ত ইনিংস খেলেছেন কেন্টের জর্ডান কক্স। ছোট্ট এক ভুলের কারণে পরের ম্যাচেই দল থেকে বাদ পড়েছেন তিনি।

এখনো ঊনিশের কোটা না পেরোনো এই ক্রিকেটারের বাদ পরার কারণ, তিনি কোভিড-১৯ প্রটোকল ভেঙে ভক্তদের সঙ্গে ছবি তুলেছেন। এই একটা কারণেই কাউন্টির এই দলটি আগের ম্যাচের জয়ের নায়ককে ছেঁটে ফেলতে বাধ্য হয়েছে।

দলের হয়ে সবশেষ ম্যাচে সাসেক্সের বিপক্ষে জ্যাক ল্যানিংয়ের সঙ্গে অবিচ্ছেদ্য ৪২৩ রানের কুটি গড়েছিলেন কক্স। কেন্ট যখন তাদের প্রথম ইনিংস ঘোষণা করে তখন স্কোরবোর্ডে দলটির সংগ্রহ ছিল ৫৩০/১।

ম্যাচটি ইনিংস ও ২৫ রানের ব্যবধানে জিতে যায় কেন্ট। এরপর ভক্তদের সঙ্গে ছবি তোলেন কক্স। বিষয়টি নজরে আসার পরই এই ব্যাটসম্যানকে আইসোলেশনে পাঠানো হয়েছে। ফলে মিডলসেক্সের বিপক্ষে পরবর্তী ম্যাচে তার আর খেলা হচ্ছে না। দলের সঙ্গে পুনরায় যোগ দেয়ার আগে তাকে কোভিড-১৯ নেগেটিভ প্রমাণিত হতে হবে।
 
দুঃখ প্রকাশ করে এক ভিডিওবার্তায় কক্স বলেছেন, ‘আমি এর পরিণতি পুরোপুরি বুঝতে পেরেছি। সবার কাছে ভুলের জন্য ক্ষমা চাচ্ছি। আমার কাজের দ্বারা দলকে হতাশ করেছি। আমি খুব দুঃখিত যে এটি হয়েছে।’

এছাড়া কেন্টের পক্ষ থেকেও এ ব্যাপারে দুঃখ প্রকাশ করা হয়েছে। তারা জানিয়েছে, কক্সের আইসোলেশনে যাওয়া ছাড়া বিকল্প নেই। এ প্রসঙ্গে কেন্ট ক্রিকেট ক্লাব পরিচালক পল ডাউনটন বলেন, ‘কক্সের জন্য দুর্ভাগ্য যে অসাধারণ পারফরম্যান্সের পরে সে আমাদের দলের মেডিকেল প্রটোকল লঙ্ঘন করেছে। আমরা এই বিধিনিষেধ গুলো বেশ গুরুত্বের সঙ্গে নিই। ফলে জর্ডানের আইসোলেশনে যাওয়ার বিকল্প নেই।’

ডেইলি বাংলাদেশ/এএল