Alexa ছবি তুলতে পারবেন কিন্তু পানিতে নামলেই বিপদ

ঢাকা, সোমবার   ২৬ আগস্ট ২০১৯,   ভাদ্র ১১ ১৪২৬,   ২৪ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

ছবি তুলতে পারবেন কিন্তু পানিতে নামলেই বিপদ

ফিচার ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৩৫ ২০ জুলাই ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ছবি তোলার নেশা যাদের রয়েছে তারা সারা দেশ ঘুরে ছবি তুলতে চায়! সাইবেরিয়ার নাগরিকদের ফিরোজা নীল রঙের পানি দেখতে অনেক অর্থ ব্যয় করে মালদ্বীপ যাওয়ার প্রয়োজন হয় না। সাইবেরিয়ান মালদ্বীপ নামের একটি লেক সেই দেশেই রয়েছে।

এটি স্থানীয়দের কাছে বিশেষ করে নতুন বিবাহিত দম্পতিদের কাছে ছবি তোলার জায়গা হিসেবে ব্যাপক জনপ্রিয়। চাইলেই যে কেউ সেখানে ঘুরতে যেতে পারে, ছবি তুলতে পারে। তবে পানিতে নামার ক্ষেত্রে সেখানে রয়েছে নিষেধাজ্ঞা।

ফিরোজা নীল রঙের পানির লেকস্থানীয় একটি পাওয়ার স্টেশন দাহ্য পদার্থ লেকের পানির সঙ্গে মিশে মালদ্বীপে অবস্থিত দ্বীপগুলোর মতো অপূর্ব সুন্দর রূপ ধারণ করেছে। পানির রঙ সুন্দর ফিরোজা নীলা হলেও পরিবেশবাদীরা এই পানির সংস্পর্শে যেতে সম্পূর্ণ নিষেধ করেছেন।

দ্বীপটিতে ঘুরতে আসা এক পর্যটক বলেন, ‘আমরা এখানের ছবিগুলোকে শুধুমাত্র মালদ্বীপের ছবিগুলোর সঙ্গে তুলনা করতে পারি। এটি ম্যাপে খুঁজে পাওয়া যাবে না।’

ছবি তোলার জন্য জনপ্রিয় স্থান এটিরাশিয়ান পরিবেশবিদ ডমিট্রি শেকভ সতর্ক করে বলেন, ‘এই পানির সংস্পর্শে আসলে চুলকানি অথবা কেমিক্যাল বার্ন হওয়ার সম্ভাবনা রয়েছে। এই পানিতে প্রচুর পরিমাণে ভারী ধাতু এবং ক্ষতিকারক পদার্থ রয়েছে।’ তবে অভিযুক্ত পাওয়ার স্টেশন কোম্পানিটি বলছে, পানিতে ক্ষতিকর কোনো পদার্থ নেই।

ডেইলি বাংলাদেশ/জেএমএস

Best Electronics
Best Electronics