ছক্কার ফুলঝুড়িতে তামিমের ঝড়ো শতক

ঢাকা, মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০,   চৈত্র ২৫ ১৪২৬,   ১৪ শা'বান ১৪৪১

Akash

ছক্কার ফুলঝুড়িতে তামিমের ঝড়ো শতক

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৫১ ১৯ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৬:২৭ ১৯ ফেব্রুয়ারি ২০২০

তানজিদ হাসান তামিম

তানজিদ হাসান তামিম

দু’দিনের প্রস্তুতি ম্যাচে জিম্বাবুয়ের ২৯১ রানের জবাবে প্রথম ইনিংসে ব্যাট করছে বিসিবি একাদশ। মাত্র ৬৯ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়লেও আল আমিন ও তানজিদ হাসান তামিমের ব্যাটে বড় সংগ্রহের দিকে এগিয়ে যাচ্ছে বিসিবি একাদশ। 

বাউন্ডারি দিয়ে ইনিংসের শুরু করেন মোহাম্মদ নাইম শেখ। কিন্তু বেশিক্ষণ উইকেটে টিকতে পারেননি তিনি। ১৭ বলে ১১ রান করে চার্ল মুম্বার বলে ক্রিস্টোফার এমপোফুকে ক্যাচ নাইম।

এরপর তিন নম্বরে ব্যাট করতে নামা জয় পরের ওভারে মাত্র ১ রান করে সাজঘরের পথ ধরেন। কিছুক্ষণ পরই ফিরে যান শাহাদাতও (২)। প্রথম সেশনের শেষ দিকে ফিরে যান লড়াকু ইমন (৩৪) ফিরে যান। নামের প্রতি সুবিচার করতে পারেননি আকবর আলী (৩)। 

৬৯ রানে ৫ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বিসিবি একাদশ। একপ্রান্ত আগলে রাখা আল আমিনের সঙ্গে যোগ দিয়ে পাল্টা আক্রমণ শুরু করেন তানজিদ হাসান তামিম। একের পর এক ছক্কা হাঁকিয়ে ৪০ বলে ৫টি ছয় ও ২ বাউন্ডারিতে তুলে নেন অর্ধশতক। তাকে দারুণভাবে সঙ্গ দিয়ে অর্ধশতক তুলে নেন অধিনায়ক আল আমিনও।

জিম্বাবুয়ের বোলারদের ওপর তাণ্ডব চালিয়ে শতক তুলে নিয়েছেন তামিম। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৯৩ বলে ১১২ রানে ব্যাট করছেন তামিম। ৫টি ছয়ের পাশাপাশি তার ইনিংসটি সাজানো ১২টি চারের মারে। অপরপ্রান্তে ৯৩ রানে ব্যাট করছেন আল আমিন। 

সর্বশেষ স্কোর:
বিসিবি একাদশ ২৬৮/৫ ( তামিম ১১২*, আল আমিন ৯৩*)

ডেইলি বাংলাদেশ/এম