ঢাকা, শনিবার   ১৬ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ৩ ১৪২৫,   ১০ জমাদিউস সানি ১৪৪০

চ্যানেল আইতে সরাসরি দেখা যাবে বইমেলা

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৬:৫৭ ৩০ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৭:২২ ৯ ফেব্রুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

‘অমর একুশে গ্রন্থমেলা ২০১৯’ শুরু হচ্ছে আগামী শুক্রবার। বাংলা একাডেমি আয়োজিত এই প্রাণের মেলা প্রতিবছরের মতো এবারো সরাসরি সম্প্রচার করবে চ্যানেল আই। এছাড়া বরাবরের মতো এবারও মেলাপ্রাঙ্গণ থেকে বের হবে ট্যাবলয়েড পত্রিকা ‘আনন্দ আলো বইমেলা প্রতিদিন’।

বুধবার দুপুরে চ্যানেল আইয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর। 

বইকে ঘিরে পাঠকের সঙ্গে মেলবন্ধন তৈরিতে সারাবছর ভাষার মাসেই অপেক্ষায় থাকেন লেখকরা। আর যারা দেশের বাইরে কিংবা মেলায় প্রতিদিন আসতে পারেন না তাদের কথা বিবেচনা করে চ্যানেল আই প্রতিদিন বিকেল সাড়ে ৫টায় বইমেলা সরাসরি সম্প্রচার করবে বলে জানালেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর। এসময় বইমেলা নিয়ে স্মৃতিচারণ করেন কবি আসাদ চৌধুরী ও বাংলা একাডেমির সাবেক মহাপরিচালক শামসুজ্জামান খান।

একুশে বইমেলা নিয়ে নিজের পরিকল্পনার কথা জানান বাংলা একডেমির বর্তমান মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী। তিনি বলেন এবার মেলার পরিসর বাড়ানোসহ বাহ্যিক বেশকিছু পরিবর্তন দেখা যাবে। কড়া নিরাপত্তাসহ মেলায় বিদ্বেষপূর্ণ কোনো বই প্রকাশ পেলে সেটাও প্রতিহত করা হবে বলে জানান মহাপরিচালক।

এছাড়া ইমপ্রেস টেলিফিল্মের ভাষা আন্দোলন ভিত্তিক চলচ্চিত্র ‘ফাগুন হাওয়া’র মুক্তির কথা জানিয়ে, আনন্দ আলো বইমেলা  প্রতিদিন বুলেটিনের প্রথম সংখ্যাটি বরাবরের মতো প্রধানমন্ত্রীরহাতে তুলে দেয়া হবে বলেও আশা প্রকাশ করেন।

সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন- চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, কবি আসাদ চৌধুরী, বাংলা একাডেমির সাবেক মহাপরিচালক শামসুজ্জামান খান, বাংলা একাডেমির বর্তমান মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী, আইএফআইসি ব্যাংক ব্যবস্থাপনা পরিচালক শাহ আলম সারোয়ার, শিশুসাহিত্যিক আলী ইমাম, কবি ও প্রযোজক আমিরুল ইসলাম, কবি ও প্রযোজক রাজু আলীম, আনন্দ আলোর সম্পাদক রেজানুর রহমানসহ অন্যান্য লেখক ও বিভিন্ন মিডিয়ার সংবাদকর্মীরা।

ডেইলি বাংলাদেশ/এমএস/এমআরকে