চেয়ারম্যান-মেম্বারদের শিক্ষাগত যোগ্যতার বিষয়টি গুজব
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=198160 LIMIT 1

ঢাকা, শুক্রবার   ১৮ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৩ ১৪২৭,   ২৯ মুহররম ১৪৪২

Beximco LPG Gas

চেয়ারম্যান-মেম্বারদের শিক্ষাগত যোগ্যতার বিষয়টি গুজব

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৪৫ ৬ আগস্ট ২০২০   আপডেট: ১৩:৪৭ ৬ আগস্ট ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণের ক্ষেত্রে চেয়ারম্যানদের এইচএসসি পাস এবং মেম্বারদের ন্যূনতম যোগ্যতা এসএসসি পাস হতে হবে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে যে তথ্য ছড়িয়েছে তা গুজব বলে জানিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

বৃহস্পতিবার স্থানীয় সরকার বিভাগের জনসংযোগ কর্মকর্তা হায়দার আলী ডেইলি বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, চেয়ারম্যান এবং মেম্বারদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা নিয়ে সরকার কোনো সিদ্ধান্ত নেয়নি। এ নিয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে এ ধরনের কোনো প্রজ্ঞাপনও জারি করা হয়নি। এটি সম্পূর্ণ গুজব।

বুধবার একটি বেসরকারি টেলিভিশনের সূত্র দিয়ে অনেকেই এ সংক্রান্ত তথ্য প্রচার করেন। যা ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়ে। অন্যদিকে টেলিভিশনটির পক্ষ থেকেও বিষয়টি গুজব বলে চিহ্নিত করা হয়। 

বেসরকারি ওই টেলিভিশনের পক্ষ থেকে বলা হয়, ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান ও মেম্বার পদে যোগ্যতার বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে যে খবর প্রচারিত হচ্ছে তা সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন ও বিভ্রান্তিকর। এ ধরনের বিভ্রান্তিকর তথ্য সম্পর্কে সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানানো হয়।
 

ডেইলি বাংলাদেশ/এসএইচআর/জেডআর