ঢাকা, বুধবার   ২০ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ৭ ১৪২৫,   ১৪ জমাদিউস সানি ১৪৪০

খালেদার চিকিৎসা শুরু

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৯:২৬ ১০ অক্টোবর ২০১৮   আপডেট: ১৯:৩৭ ১০ অক্টোবর ২০১৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা শুরু হয়ে গেছে বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অতিরিক্ত পরিচালক নাজমুল করিম মানিক।

বুধবার বিকেলে তিনি এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, চিকিৎসকরা ম্যাডাম খালেদা জিয়াকে দেখে এসেছেন। তারা প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা করতে বলেছেন। এখন খালেদা জিয়ার চিকিৎসা শুরু হয়ে গেছে বলা যায়।

এর আগে মঙ্গলবার বিএসএমএমইউয়ের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন জানান, বোর্ডের একাধিক সদস্য পৃথকভাবে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন।  

তিনি বলেন, তারা স্বাস্থ্য পরীক্ষা করেছেন। এরই মধ্যে তার শারীরিক পরিস্থিতির ইতিহাস সংগ্রহও করা হয়েছে। তবে বিএনপি চেয়ারপারসনকে চিকিৎসার জন্য বিএসএমএমইউ’তে কতদিন থাকতে হবে, তা নিশ্চিত করে বলতে পারেননি কর্তৃপক্ষ।

খালেদা জিয়া গেঁটেবাতজনিত সমস্যায় ভুগছেন। তার ডায়াবেটিসসহ বেশ কিছু রোগ অনিয়ন্ত্রিত অবস্থায় রয়েছে। তাই বিএসএমএমইউয়ে খালেদা জিয়ার চিকিৎসা কত দিন চলবে, তা নির্দিষ্ট করে এখনই বলতে পারছে না মেডিকেল বোর্ড।

আদালতের নির্দেশনা অনুযায়ী, গেল ৬ অক্টোবর খালেদা জিয়ার চিকিৎসার জন্য মেডিকেল বোর্ড গঠন করা হয়। শনিবার বিকেল পৌনে চারটার দিকে তাকে বিএসএমএমইউয়ে নেয়া হয়।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ঢাকার বিশেষ জজ আদালত-৫ খালেদা জিয়াকে গেল ৮ ফেব্রুয়ারি পাঁচ বছর সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ডাদেশ দেন। 

ডেইলি বাংলাদেশ/জেডআর