Alexa চুয়েট থেকে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছেন যারা

ঢাকা, সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১১ ১৪২৬,   ২৯ জমাদিউস সানি ১৪৪১

Akash

চুয়েট থেকে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছেন যারা

চুয়েট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:১২ ১৩ জানুয়ারি ২০২০   আপডেট: ১০:৩৮ ১৪ জানুয়ারি ২০২০

ছবিঃ ডেইলি বাংলাদেশ

ছবিঃ ডেইলি বাংলাদেশ

প্রধানমন্ত্রী স্বর্ণপদক- ২০১৮ পাচ্ছেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) চার মেধাবী। ৬ জানুয়ারি বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এ নিয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৮ সালে প্রধানমন্ত্রীর স্বর্ণপদকের জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৭২ শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে। ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর ২০১৮ এর মধ্যে প্রকাশিত ফলাফলের ভিত্তিতে তাদের মনোনীত করা হয়।

চুয়েট থেকে স্বর্ণপদক প্রাপ্তির তালিকায় আছেন পুরকৌশল বিভাগের মুহাম্মদ সাইফুল ইসলাম, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের সঞ্চয় বড়ুয়া, পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের কাকন সুলতানা, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের নাজমুল হুদা নাঈম। 

সবাই চুয়েটের ১৩তম ব্যাচের শিক্ষার্থী এবং বর্তমানে তাদের তিনজনই চুয়েটে শিক্ষকতায় রয়েছেন।

স্বর্ণপদকপ্রাপ্তির তালিকায় আসতে পেরে অনুভূতি প্রকাশ করে সঞ্চয় বড়ুয়া ডেইলি বাংলাদেশকে বলেন, কিছুদিন পূর্বে বিশ্ববিদ্যালয় স্বর্ণপদক পেলাম। এরপর প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত হলাম। এমন অর্জনে খুবই আনন্দিত। 

এছাড়া নাজমুল হুদা নাঈম জানান, এটা আমার বিশ্ববিদ্যালয় জীবনের সর্বোচ্চ প্রাপ্তি। পরিবার, শিক্ষকমণ্ডলী এবং সহপাঠীরা পাশে থাকায় এই অর্জন সম্ভব হয়েছে। সামনের পথ চলায় এই অর্জন আমার অনুপ্রেরণা হিসেবে কাজ করবে।

ভালো ফলাফলের স্বীকৃতিস্বরূপ ও উচ্চশিক্ষায় শিক্ষার্থীদের মেধাবিকাশে উৎসাহিত করতেই ইউজিসি ২০০৬ সাল থেকে প্রধানমন্ত্রীর এই স্বর্ণপদক প্রদান করে আসছে।

ডেইলি বাংলাদেশ/জেডএম