চুরি করে আবার ফিরিয়ে দিলো নীতিবান চোর

ঢাকা, মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০,   চৈত্র ১৭ ১৪২৬,   ০৬ শা'বান ১৪৪১

Akash

চুরি করে আবার ফিরিয়ে দিলো নীতিবান চোর

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫৩ ২২ ফেব্রুয়ারি ২০২০  

ছবিঃ প্রতীকী

ছবিঃ প্রতীকী

চোরদেরও নৈতিকতা আছে। এমনটাই প্রমাণ করলেন ভারতের কেরালার এক চোর। সেই চোরের এমনই এক ঘটনা প্রকাশ পেয়েছে, যা নিয়ে রীতিমতো তোলপাড় শুরু হয়েছে স্থানীয়দের মধ্যে।

সম্প্রতি ভারতের কেরালার এক বাড়িতে চুরির ঘটনা রীতিমত আলোড়ন সৃষ্টি করেছে। পুলিশ সূত্রে জানা গেছে, কেরালার এক প্রাক্তন সেনা অফিসারের ফাঁকা বাড়িতে ঢুকে পড়েন এক চোর। ঘরে কিছুক্ষণ থেকে বেরিয়েও যায় সে চোর। তার মাঝে অদ্ভুত কিছু কাণ্ড ঘটিয়ে যায়। বাড়ির গৃহকর্তা প্রায় দুই মাস ধরে বাড়ির বাইরে। পরদিন সকালে বাড়ির কাজের লোক এসে দেখেন ব্যাপক কাণ্ড হয়ে আছে। পরে সে খবর দেয় পুলিশের কাছে।

তদন্ত করতে গিয়ে পুলিশ দেখে, দেয়ালে মালায়লাম ভাষায় কিছু লিখে রেখে গিয়েছে সেই চোর। চোরটি লিখেছে, এই ঘরে ঢুকে টুপি দেখে আমি বুঝতে পারি এটি একজন সেনা অফিসারের বাড়ি। আগে যদি বুঝতে পারতাম তাহলে এখানে ঢুকতাম না। অফিসার, আমাকে ক্ষমা করবেন। আমি বাইবেলের অষ্টম অনুজ্ঞা লঙ্ঘন করেছি। বাইবেলের দশটি অনুজ্ঞার মধ্যে অষ্টমে বলা হয়েছে, যা তোমার নয় তা কখনো নেওয়া উচিত নয়।

সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, ওই ব্যক্তি প্রথমে আলমারি খুলে দেড় হাজার টাকা পকেটে ঢুকান। তারপর ঘরে রাখা মদের বোতল থেকে কিছুটা পানীয় পান করার পর দেখতে পান সেনা অফিসারের টুপি। তারপর তার বোধোদয় হয় বলে ধারণা করা হয়।

বোধোদয় হওয়ার পর ওই ব্যক্তি চুরি করা দেড় হাজার টাকা আগের স্থানে রেখে দেন। সেই সঙ্গে পাশের একটি বাড়ি থেকে চুরি করা একটি ব্যাগও সেখানে রেখে দিয়ে যান। যাতে লেখা ছিল, পাশের বাড়ি থেকে নেওয়া এই ব্যাগটি দয়া করে তার মালিককে ফিরিয়ে দেবেন।

উল্লেখ্য, বাড়ির মালিক সেনা অফিসার মাস দুয়েকের জন্য বাহারাইন গিয়েছেন। এর মধ্যেই এই ঘটনা ঘটে তার বাড়িতে।

ডেইলি বাংলাদেশ/জেএইচএফ