চীনের সঙ্গে উত্তেজনার মধ্যেই আরো ৩৩ যুদ্ধবিমান কিনছে ভারত
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=191668 LIMIT 1

ঢাকা, সোমবার   ১০ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৬ ১৪২৭,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

চীনের সঙ্গে উত্তেজনার মধ্যেই আরো ৩৩ যুদ্ধবিমান কিনছে ভারত

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:১৯ ৩ জুলাই ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

চীন-ভারতের চলমান সামরিক উত্তেজনা ও সংঘাতের মধ্যেই রাশিয়া থেকে আরো ৩৩টি যুদ্ধবিমান কেনার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় বিমানবাহিনী। প্রস্তাব অনুযায়ী, ১২টি সুখোই ও ২১টি নতুন মিগ-২৯এস যুদ্ধবিমান কেনার সিদ্ধান্তে অনুমোদন দিয়েছে মোদি সরকার। এই পুরো প্রকল্পটিতে খরচ হচ্ছে ১৮ হাজার ১৪৮ কোটি রুপি।

জানা গেছে, ভারতীয় বিমান ও নৌবাহিনীর জন্য ২৪৮টি এয়ার-টাইম এয়ার মিসাইল কেনার ছাড়পত্র দিয়েছে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়। পাশাপাশি, ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশনকে নতুন ক্রুজ মিসাইল (১০০০ কিলোমিটার দূরে হামলা করতে সক্ষম) তৈরির ছাড়পত্রও দেয়া হয়েছে।

সম্প্রতি লাদাখ সীমান্তে চীনের সঙ্গে সংঘর্ষের পর অত্যাধুনিক ৩৩টি যুদ্ধবিমান কেনার প্রস্তাব দেয় ভারতীয় বিমানবাহিনী। ২০১৬ সালে ৩৬টি রাফায়েল যুদ্ধবিমান কেনার চুক্তি স্বাক্ষরের পরে দ্বিতীয় পর্যায়ে এই ৩৩টি যুদ্ধবিমান কিনতে যাচ্ছে ভারত।

সূত্র: নিউজ ১৮

ডেইলি বাংলাদেশ/আরএ