চিকিৎসা সেবায় উন্নয়নের ছোঁয়া

ঢাকা, সোমবার   ১৭ জুন ২০১৯,   আষাঢ় ৫ ১৪২৬,   ১২ শাওয়াল ১৪৪০

চিকিৎসা সেবায় উন্নয়নের ছোঁয়া

মীরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি

 প্রকাশিত: ০২:৩৬ ১৪ জানুয়ারি ২০১৯   আপডেট: ০২:৩৭ ১৪ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

উন্নয়নের ছোঁয়া লেগেছে একসময়ের জীর্ণশীর্ণ মীরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের উদ্যোগে বদলে গেছে হাসপাতালটির রূপ। উন্নত সেবা ও আধুনিক সুযোগ-সুবিধা পেয়ে আস্থা ফিরেছে রোগীদের মাঝে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. কফিল উদ্দিন বলেন, হাসপাতালের বেড বাড়ানো হয়েছে। ৮৬ লাখ টাকা ব্যয়ে সংস্কার করা হয়েছে পুরনো ভবন, সার্বক্ষণিক জেনারেটর সার্ভিস, দুটি অত্যাধুনিক অ্যাম্বুলেন্স, গভীর নলকূপ। সংযোজন করা হয়েছে শিশু ওয়ার্ড, স্তন ক্যান্সার পরীক্ষা বিভাগ। মাতৃ স্বাস্থ্য ভাউচার স্কিম হেলথ এমআইএস আওতায় প্রতি মাসে উপজেলার ৩শ দরিদ্র গর্ভবতী মায়েদের বিনা খরচে নরমাল ও সিজারিয়ান ডেলিভারি প্রকল্প চালু করা হয়েছে, ২৪ ঘন্টাই জরুরী বিভাগ, প্যাথলজি সেবা, বিনামূল্যে ৯৭ প্রকারের ঔষধ, ইনজেকশন সরবরাহ করা হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা নাছিমা আক্তার বলেন, এক সময় নিয়মিত চিকিৎসক ও ওষুধ পাওয়া যেত না। এখন পর্যাপ্ত চিকিৎসক রয়েছেন, আমরাও আধুনিক ও উন্নত সেবা পাচ্ছি। বিনামূল্যে ওষুধও দিচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।

মীরসরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সৈয়দ নুরুল আফছার বলেন, ২৪ ঘন্টা রোগীদের সেবা দেয়া হচ্ছে। হাসপাতালের পরিবেশ আগের চেয়ে সুন্দর ও স্বাস্থ্যকর হয়েছে। আছেন ১৭ জন চিকিৎসক। নতুন এক্সরে মেশিন আসছে। আরো সুযোগ-সুবিধার জন্য সেন্ট্রাল মেডিকেল স্টোরেজ ডিপার্টমেন্টের পরিচালককে চিঠি দেয়া হয়েছে। আশা করছি, অচিরেই আরো উন্নত সেবা পাবে উপজেলার মানুষ।

ডেইলি বাংলাদেশ/এআর