চিকিৎসকদের ক্যাডারভুক্তির দাবিতে সংবাদ সম্মেলন

ঢাকা, বুধবার   ২৬ জুন ২০১৯,   আষাঢ় ১২ ১৪২৬,   ২১ শাওয়াল ১৪৪০

চিকিৎসকদের ক্যাডারভুক্তির দাবিতে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:২১ ১৯ মে ২০১৯   আপডেট: ১৬:২৩ ১৯ মে ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

প্রয়োজনীয় পদ সৃষ্টির মাধ্যমে নন-ক্যাডারভুক্ত চিকিৎসকদের নিয়োগের দাবিতে সংবাদ সম্মেলন করেছে অপেক্ষমান চিকিৎসকরা।

রোববার জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে নন-ক্যাডারভুক্ত চিকিৎসকরা। এ সময় তারা বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

এ সময় নির্দ্বিধায় দেশের মানুষের সেবা করার প্রত্যয় ব্যক্ত করে চিকিৎসকরা বলেন, ৩৯তম বিশেষ বিসিএস (স্বাস্থ্য) পরীক্ষায় উত্তীর্ণ ৮৩৬০ জন নন-ক্যাডার চিকিৎসককে ক্যাডারভুক্ত করুন। প্রয়োজনে পদ সৃষ্টি করে আমাদের সরকারি চাকরির ব্যবস্থা করুন। আমাদের যেখানে খুশি সেখানে পোস্টিং দিন।

বক্তারা বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর মধ্যে চিকিৎসা সেবা পৌঁছে দিতে বর্তমানে প্রবল চিকিৎসক সংকট চলছে। এ সংকট মেটাতে নন-ক্যাডারভুক্ত চিকিৎসকদের ক্যাডারভুক্ত করা ভীষণ প্রয়োজন।

তারা বলেন, নতুন পদ সৃষ্টি করার মাধ্যমে ৩৯তম বিসিএসে উত্তীর্ণদের নিয়োগ দেয়া সরকারের জন্য কঠিন কোন বিষয় নয়।

এমডিজি অর্জন ধরে রাখতে এবং রূপকল্প ২০২১ বাস্তবায়নের জন্য চিকিৎসক সংকট মেটাতে নন-ক্যাডার চিকিৎসকদের পদায়ন অতি জরুরি উল্লেখ করে বক্তারা বলেন, দেশের অন্যতম মেধাবী তথা চিকিৎসক জনগোষ্ঠীর সদ্ব্যবহার করতে না পারা এবং দেশের চিকিৎসকদের সামর্থ্য সত্ত্বেও রোগীদের বিদেশমুখী হওয়া দেশের ব্যর্থতা।

বিশ্ব মানবতার জননী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সমস্যার একটি সুষ্ঠু সমাধান করবেন এমনটি আশাবাদ ব্যক্ত করে চিকিৎসকরা বলেন, অগাধ আস্থার প্রতিদানস্বরূপ স্বাস্থ্যখাতের এই যৌক্তিক দাবি তিনি মেনে নেবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডা. মাইন উদ্দিন, ডা. রাফা, ডা. শারমীন, ডা. দেবাশীষ, ডা. উম্মে তাহেরা, ডা. কানেতা, ডা. এস এম শহিদুর রহমান শহিদ প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/সেতু/জেডআর