Alexa চার লেনের দুই লেনই বাজার

ঢাকা, রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৭ ১৪২৬,   ২২ মুহররম ১৪৪১

Akash

চার লেনের দুই লেনই বাজার

এবিএম আতিকুর রহমান, ঘাটাইল ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৪৩ ২০ আগস্ট ২০১৯   আপডেট: ১২:৫২ ২০ আগস্ট ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

টাঙ্গাইলের ঘাটাইলে চার লেন মহাসড়কসহ ও বিভিন্ন সড়ক দখল করে গড়ে উঠেছে বাজার। এসব বাজার পরিচালিত হচ্ছে প্রভাবশালীদের ছত্রচ্ছায়ায়। বাজারের কারণে মহাসড়ক পরিণত হয়েছে দুই লেনে। এতে প্রতিনিয়ত বাড়ছে যানজট। পোহাতে হচ্ছে দুর্ভোগ।

সরেজমিনে দেখা গেছে, উপজেলার গারো বাজার, সাগরদীঘি, জোড়দীঘি, ধলাপাড়া, চাপড়ি, দেওপাড়া, ছনখোলায় সড়ক দখল করে স্থায়ী ও ভ্রাম্যমাণ দোকানপাট বসানো হয়েছে। এছাড়া টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কের পাকুটিয়া, ব্রাহ্মণশাসন, কদমতলী, হামিদপুরে অবৈধ বাজারের কারণে ঘটছে ছোটখাটো দুর্ঘটনা। 

ময়মনসিংহগামী আলাল মিয়া বলেন, বাজারের কারণে সড়ক দিন দিন ছোট হয়ে আসছে। আগে এ সড়ক দিয়ে চারটি গাড়ি অনায়াসে চলতে পারতো। এখন দুটি গাড়ি চলতেই কষ্ট হয়।

স্কুলশিক্ষক সাজ্জাদ রহমান বলেন, বাজারের কারণে এখানে প্রচণ্ড যানজট সৃষ্টি হয়। কিছুদিন আগে এক রোগীকে ময়মনসিংহ হাসপাতালে নিতে গিয়ে কয়েকঘণ্টা যানজটে আটকে থাকতে হয়েছিলো। ওই রোগী অ্যাম্বুলেন্সেই মারা যান।

উপজেলার লক্ষ্মীন্দর ইউপি চেয়ারম্যান একাব্বর হোসেন বলেন, ইজারাদারদের সঙ্গে নিয়ে আমরা সবসময় হাটের জায়গাতেই হাট বসানোর চেষ্টা করি। কিন্তু ব্যবসায়ী-ক্রেতাদের অনীহার কারণে তা সম্ভব হয় না। 

ঘাটাইলের ইউএনও কামরুল ইসলাম বলেন, সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানদের সঙ্গে কথা বলে সমস্যাটির সঠিক সমাধান খুঁজে বের করা হবে। আশা করি, দ্রুত এ ভোগান্তি থেকে সবাই মুক্তি পাবে।

ডেইলি বাংলাদেশ/এআর