Alexa চার বছর পর...

ঢাকা, বুধবার   ১৬ অক্টোবর ২০১৯,   কার্তিক ১ ১৪২৬,   ১৬ সফর ১৪৪১

Akash

চার বছর পর...

 প্রকাশিত: ০০:১৮ ১১ ফেব্রুয়ারি ২০১৮  

জান্নাতুল ফেরদৌস পিয়া

জান্নাতুল ফেরদৌস পিয়া

বড় পর্দার পাশাপাশি ছোট পর্দায়ও কাজ করেছেন পিয়া। সবশেষ তিনি অভিনয় করেছিলেন ২০১৪ সালে এসএ টিভির ‘কালার’ নামের একটি ধারাবাহিক নাটকে। চার বছর পর আবারো নতুন ধারাবাহিক নাটকে অভিনয় করলেন পিয়া। নাম ‘আমি তুমি সে’।  শিগগির নাগরিক টিভিতে এই ধারাবাহিকের প্রচার শুরু হবে।

নাটকটিতে পিয়ার চরিত্রের নাম শিরিন। গ্রামেই বেড়ে ওঠা তার। অতি সাধারণ একজন মেয়ে। একদিন রাস্তায় মডেল ফটোগ্রাফির বিজ্ঞাপন দেখে স্টুডিওতে ছবি তুলতে যায় শিরিন। নিজেকে র‌্যাম্পে কল্পনা করে তিনি। কিন্তু অসুস্থ বাবার কাশির শব্দে তার কল্পনা ভেঙে যায়। তার দেখা সহজ স্বপ্নগুলো কতটা মসৃণ? জানা যাবে ‘আমি তুমি সে’ ধারাবাহিকে।

শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় বিশ্বসাহিত্য কেন্দ্রের সাধারণ মিলনায়তনে ‘আমি তুমি সে’ নিয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এখানে ছিলেন নাগরিক টিভির প্রধান পরিচালনা কর্মকর্তা আব্দুন নূর তুষারসহ ধারাবাহিকটির সঙ্গে যুক্ত কলাকুশলীরা।

নাটকটি লিখেছেন ধ্রুবনীল, পরিচালনায় মাইনুল হাসান খোকন। এতে আরো অভিনয় করেছেন বাঁধন, নিলয়, তুষ্টি, সোহানখান, কাজীরাজু, নাফা, মম মোর্শেদ প্রমুখ।

এদিকে এর আগে বড় পর্দায়ও কাজ করছেন পিয়া। তার অভিনীত ‘ছিটমহল’ মুক্তি পাবে শিরগির। বাংলাদেশ-ভারত ছিটমহল বিষয় নিয়ে ছবিটি পরিচালনা করেছেন এইচ আর হাবিব। পিয়ার অভিনীত আরো মুক্তিপ্রাপ্ত ছবির তালিকায় রয়েছে রেদওয়ান রনির ‘চোরাবালি’, ‘দ্য স্টোরি অব সামারা’, ‘গ্যাংস্টার রিটার্নস’। এছাড়া যৌথ প্রযোজনায় ‘প্রেম কী বুঝিনি’তে অতিথি শিল্পী হিসেবে দেখা যায় তাকে।

সম্প্রতি সংগীতশিল্পী হৃদয় খানের পরিচালনায় তারই গাওয়া ‘প্রেমের সাগরে’ শিরোনামের একটি ভিডিওতে মডেল হন পিয়া। ভারতের জনপ্রিয় ব্যান্ড রুটস-এর ‘মোরে সাইয়া’ শিরোনামের হিন্দি গানের ভিডিওতেও মডেল হিসেবে দেখা গেছে তাকে।

গত বছর ট্রাভেল শো ‘হলিডে প্ল্যানার’ উপস্থাপনা করে প্রশংসা কুড়িয়েছেন পিয়া। সবশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ম্যাচগুলোতে গ্যালারি থেকে গাজী টিভির (জিটিভি) উপস্থাপক হিসেবে কাজ করেছেন তিনি। এর আগে ‘সিক্সটি মিনিটস অস্ট্রেলিয়া’য় সাক্ষাৎকার দিয়েছেন জান্নাতুল পিয়া। প্রথম বাংলাদেশি তারকা হিসেবে ভোগ ম্যাগাজিনের প্রচ্ছদে স্থান পাওয়ার সুবাদে তাকে বেছে নেয় ওই অনুষ্ঠান কর্তৃপক্ষ।

ডেইলি বাংলাদেশ/জেডআই